• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বয়স্ক ভাতা পায়না ৮০ বছর বয়সী রহম আলী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫৭ এএম
বয়স্ক ভাতা পায়না
রহম আলী

বিজয়কর রতন, মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ বয়স্ক ভাতা পায়না ৮০ বছর বয়সী রহম আলী। রহম আলীর বাড়ি কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলা সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্বগ্রাম সাতঘরহাটি। ২০০৭ সালে বয়স ৬৫ দিয়ে জাতীয় পরিচয়পত্রের জন্য তথ্য দিয়েছিল দরিদ্র রহম আলী। বয়স্ক ভাতা প্রাপ্তির জন্য তখনই তিনি উপযুক্ত। 

বর্তমানে বয়স ৮০ হলেও বয়স্ক ভাতা পায়নি তিনি, বয়সের ভারে ন্যুব্জ রহম আলীর দুমুঠো ভাতের জন্য এখনো চালাতে হয় রিক্সা! বয়স বেশি হওয়ায় অনেকেই তার রিক্সায় উঠতে চায়না দুর্ঘটনার ভয়ে, আবার অনেকেই উঠেনা মানবিক কারণে। কিন্তু রহম আলীর তো প্রতিদিন চাল কিনতে হয়, যাত্রী না হলে চাল কিনবে কেমনে? গত বুধবার ১২ই অক্টোবর বিকালে ইঠনা, মিঠামইন সড়কে রিক্সা নিয়ে দাড়িয়ে থাকা বৃদ্ধ রহম আলী বয়স্ক ভাতা পায় কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘না বয়স্ক ভাতা পাইনা, মেম্বারের কাছে গেছিলাম কইলো আইডিত নাহি সমস্যা আছে’। কি সমস্যা? তা আমি জানিনা মেম্বারে কইলো সমস্যা আছে। 

এই বয়সে রিক্সা চালান কেন? জিগ্যেস করলে ছলছল চোখে মাথাটা নিচু করে বলেন, দুইডা ছেলে বিয়া কইরা আলাদা হইয়া গেছে, ভাত তো খাইতে হইবো, আমার পরিবার (স্ত্রী) আর আমি থাকি, ঘর একটা পাইছি আশ্রয়ণে, থাকার জায়গা পাইলেও দুইজনের তো খাওন লাগে। (চশমার ফাঁক দিয়ে কয়েক ফোটা জল গড়িয়ে পড়ে) রহম আলীর। এ বিষয়ে ইটনা সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, আমার কাছে এমন লোক আসেনি। আসলে আমি চেষ্টা করবো। 

উপজেলা সমাজসেবা অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, এখন বয়স ৬৫ হলেই এমন বয়সীদের সরকার শতভাগ বয়স্ক ভাতা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে, আর এর জন্য অনলাইনে আবেদন করতে হয়, সে আবেদন করেছে কি না সেটা দেখতে হবে, জনপ্রতিনিধি যারা আছেন তাদেরকে জানিয়ে দিয়েছি তাদের এলাকার ৬৫ বছর বয়সী সকলকে অনলাইনে আবেদন করার জন্য। তিনি ৮০ বছরেও কেন ভাতার আওতায় আসেনি, আমি খোজ নিয়ে দেখবো। তিনি যদি আমার অফিসে একবার আসতেন তাহলে কি কারণে তিনি ভাতা পাচ্ছেনা তা বুঝতে পারতাম। উল্লেখ করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image