• ঢাকা
  • শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আওয়ামী লীগের সঙ্গে ইসির বৈঠক শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪২ এএম
১৩ দলের

নিউজ ডেস্ক : বিএনপি ও সমমনা দলগুলোর বর্জনের মধ্যেই আওয়ামী লীগসহ ১৩ দল ইসির সঙ্গে বৈঠকে বসেছে। এর মধ্যে রয়েছে আলোচিত তৃণমূল বিএনপি, এনডিএম ও গণফোরামের একাংশ।

রাজধানীর আগারগাঁও শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায়  নির্বাচন ভবনের সভাকক্ষে বৈঠকটি শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ওই সভায় সভাপতিত্ব করেন ও নির্বাচন কমিশনাররা ওই সভায় উপস্থিত রয়েছেন।

সকাল ১০টার দিকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত ফারুক খানের নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনে (ইসি) উপস্থিত হয়। আওয়ামী লীগ ছাড়া বাংলাদেশ সুপ্রিম পার্টি, বাংলাদেশ ন্যাশনাশিস্ট পার্টি, ইসলামী ঐক্য জোটের একাংশ, জমিয়েত ওলামায়ে ইসলামসহ অন্যান্য দলও বৈঠকে অংশগ্রহণ করেছে।

নির্বাচনের প্রস্তুতি রাজনৈতিক দলগুলোর মতামত জানানোর জন্য আওয়ামী লীগ ও বিএনপিসহ ৪৪টি রাজনৈতিক দলকে আলোচনার জন্য চিঠি দিয়েছে ইসি।

এলডিপি, বিজেপি ও কল্যাণ পার্টি- এই ৩ দল আগে থেকেই সংলাপে অংশ না নেওয়ার ব্যাপারে ইসিকে চিঠি দিয়ে জানিয়েছেন। বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, খেলাফত মজলিশ ও বিএনএফ অংশ নেওয়ার বিষয়ে কিছু জানায়নি। বাকি ১৩ দল কমিশনে দুজন করে প্রতিনিধি দল মতবিনিময় সভায় অংশ নেয়।

ইসি কর্মকর্তারা জানান, আজকে বৈঠকের জন্য ৪৪টি নিবন্ধিত দলের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগসহ ২২টি দলকে সকালে ও বিএনপিসহ ২২টি দলকে বিকেলে আলোচনায় বসার জন্য চিঠি দেওয়া হয়েছে। এক্ষেত্রে আওয়ামী লীগকে সময় দেওয়া হয়েছে সকাল সাড়ে ১০টায়, আর বিএনপিকে সময় দেওয়া হয়েছে বিকেল তিনটায়।

ইসি সূত্র জানায়, নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণার লক্ষ্য নিয়ে সব কাজ এগিয়ে নেওয়া হচ্ছে। এতে জানুয়ারির প্রথম সপ্তাহে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image