• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ট্রেনের আগাম টিকিট বিক্রি চলছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৯ এএম
আগাম  বিক্রি চলছে
ট্রেনের টিকিট

ডেস্ক রিপোর্টার : ঈদ উপলক্ষে পঞ্চম ও শেষ দিনের মতো রেলের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। এবার শতভাগ অনলাইনে টিকিট দেয়ায় আগামী ২১ এপ্রিলের টিকিটের জন্য সাইবার যুদ্ধ চলছে প্রত্যাশীদের মধ্যে।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, পঞ্চম ও শেষ দিনের মতো দেয়া হচ্ছে রেলের ২১ তারিখের আগাম টিকিট। গত চারদিন সাইবার যুদ্ধ করেও যারা টিকিট পাননি, মূলত এদিন ভোর থেকেই টিকিট যুদ্ধে অংশ নিতে প্রস্তুত ছিলেন তারা। ২১ এপ্রিলের টিকিটেরও ব্যাপক চাহিদা লক্ষ করা গেছে।

এদিন মাত্র ১ ঘণ্টার মধ্যে শেষ হয়ে যায় উত্তরবঙ্গের সব ট্রেনের টিকিট। ২১ তারিখের টিকিটের জন্য ব্যাপক চাপ থাকলেও অনলাইন সার্ভার স্বাভাবিক আছে। এদিন ২৬ হাজার টিকিট দেয়ার কথা। তবে সাধারণ মানুষ টিকিট না পেয়ে ছুটে এসেছেন কাউন্টারে। তাদের অভিযোগ, শুরু থেকে অনলাইনে প্রবেশ করা যাচ্ছে না। এ সময় অনলাইনের ভোগান্তির কথা তুলে ধরেন তারা।
 
রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ১৯ এপ্রিলের টিকিটের ব্যাপক চাহিদা থাকায় অতিরিক্ত চাপের কারণে সবাই টিকিট পাননি।
 
শুক্রবার (৭ এপ্রিল) থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। প্রথম দিন টিকিট বিক্রি শুরুর কয়েক মিনিটের মধ্যে শেষ হয়ে যায় ১৭ তারিখের টিকিট। তবে শনিবার (৮ এপ্রিল) তেমনটি দেখা যায়নি। ওইদিন টিকিটপ্রত্যাশীরা অনলাইনে সময়মতো ঢুকতে পারেননি। তাই যথাসময়ে টিকিট কিনতে পারেননি যাত্রীরা। 
 
রোববার (০৯ এপ্রিল) তিনটি ঈদ স্পেশাল ট্রেনের টিকিটসহ মোট ২৮ হাজার টিকিট বিক্রি করেছে রেলওয়ে। সোমবার (১০ এপ্রিল) ২০ এপ্রিলের টিকিট বিক্রি হয়।
 
ঈদে ফিরতি যাত্রার টিকিট বিক্রি করা হবে ১৫ এপ্রিল থেকে। প্রথম দিন (১৫ এপ্রিল) বিক্রি হবে ২৫ এপ্রিলের টিকিট, ১৬ এপ্রিল বিক্রি করা হবে ২৬ এপ্রিলের টিকিট, ১৭ এপ্রিল বিক্রি করা হবে ২৭ এপ্রিলের টিকিট, ১৮ এপ্রিল বিক্রি করা হবে ২৮ এপ্রিলের টিকিট, ১৯ এপ্রিল বিক্রি করা হবে ২৯ এপ্রিলের টিকিট এবং ২০ এপ্রিল বিক্রি করা হবে ৩০ এপ্রিলের টিকিট।
 
ঈদ উপলক্ষে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮-২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে আন্তঃদেশীয় বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে। ঈদযাত্রা শুরুর দিন ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image