• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের পরিস্থিতি ভয়ংকর : রব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২৭ পিএম
দেশের পরিস্থিতি ভয়ংকর
জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব

ডেস্ক রিপোর্টার : সিদ্দিক  বাজার বিস্ফোরণে  মানুষ নিহত হওয়ার প্রেক্ষিতে গভীর শোক প্রকাশ করে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন গণমাধ্যমে নিম্নোক্ত বিবৃতি প্রদান করেন।

বাংলাদেশে বর্তমানে একটা অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। প্রতিদিন মানুষ নিহত হওয়া অর্থ্যাৎ অগ্নিকাণ্ড বা বিস্ফোরণ এখন একটি স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে।  এগুলোকে দুর্ঘটনা বলে সরকারের দায় দায়িত্ব  অস্বীকার করার কোন সুযোগ নেই। 

উল্লেখ্য, গত বছর ৪ঠা জুন চট্টগ্রামের বিএম ডিপোতে বিস্ফোরণে ৫০ জন নিহত এবং ৬০ জনের মতো গুরুতর আহত হন, এ বছরের গত ৪, ৫ এবং ৭ই মার্চ তারিখে একাধিক অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সিদ্দিক বাজারের বিস্ফোরণে ঘটনায় ১৯ জন প্রাণ হারিয়েছেন।

এ ধরনের ঘটনা ঘটার পর তদন্তপূর্বক রহস্য উদঘাটন করতে হবে যাতে পরবর্তীতে এ ধরনের ঘটনা আর না ঘটে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। দ্রুত নিরপেক্ষ তদন্ত করে সঠিক রহস্য উদঘাটন করে কাদের ব্যর্থতা তার নির্ধারণ করে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ এবং নিহত ও আহতদের ক্ষতিপূরণ নিশ্চিত  করে জনগণকে অবহিত করতে হবে। সরকারের অব্যবস্থাপনাজনিত অবহেলায় আজ মানুষের জীবনের নিরাপত্তা নেই।  
ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধ ও জনগণের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image