• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডেঙ্গু ও কৃমি নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা প্রয়োজন : মেয়র টিটু 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩৯ পিএম
শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা প্রয়োজন
মেয়র মোঃ ইকরামুল হক টিটু

ময়মনসিংহ প্রতিবেদক : ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন করেছেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু। বৃহস্পতিবার বেলা ১১ টায় প্রিমিয়ার আইডিয়াল স্কুল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের কৃমিনাশক সেবন করিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র।

ডেঙ্গু ও কৃমি নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতা প্রয়োজন উল্লেখ করে মেয়র টিটু বলেন, কৃমি আমাদের সুস্থতা ও কর্মক্ষমতা নষ্ট করে, শরীরে শক্তির সঞ্চয়কে শেষ করে দেয়। আগামী প্রজন্মকে সুস্থ রাখার স্বার্থে তাই সরকারের কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্যোগ।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, নিজের জীবনে সুন্দরভাবে সাজাতে সুস্থ জীবন-যাপন করতে হবে, স্বাস্থ্যকর অভ্যাস গড়ে তুলতে হবে। 

এছাড়াও মেয়র তার বক্তব্যে ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন হতে এবং নিজ নিজ পরিবারে সচেতনতার বার্তা পৌঁছে দিতে অনুরোধ করেন।

কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে ময়মনসিংহ সিটি এলাকার ৫ থেকে ১৬ বছর বয়সী স্কুলগামী ও স্কুল বহির্ভূত ১ লক্ষ ১৫ হাজার শিশুকে একটি করে কৃমিনাশক ট্যাবলেট সেবন করানো হবে। ২৩ থেকে ২৯ মে এ কার্যক্রম পরিচালিত হবে।

উদ্বোধন অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্রিমিয়ার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মোঃ চাঁন মিয়া, কাউন্সিলর শীতল সরকার ও হামিদা পারভীন, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ।

এ অনুষ্ঠানে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ, ০৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। 

পরবর্তীতে বেলা ১২ টায় মেয়র পুলিশ লাইন সরকারি বিদ্যালয়ের শিশুদের কৃমি নাশক ট্যাবলেট সেবন করান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image