• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের অগ্রগতি ও সমৃদ্ধির অগ্রযাত্রা অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৫১ পিএম
দেশের অগ্রগতি ও সমৃদ্ধির অগ্রযাত্রা অব্যাহত থাকবে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : জনগণের রায়ে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসায় বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতি ও সমৃদ্ধির পথে যাত্রা অব্যাহত থাকবে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে শুক্রবার জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে রাখা দর্শনার্থী বইতে এ অঙ্গীকার করেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ‘সোনার বাংলা’ গড়ার অঙ্গীকারও এ সময় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

দর্শনার্থী বইতে তিনি লিখেছেন, ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে। এ বিজয় জনগণের এবং গণতন্ত্রের বিজয়।

রেকর্ড পঞ্চম মেয়াদে এবং টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পরদিন নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এর আগে, রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এ সময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ২২৩টিতে জয় পেয়েছে আওয়ামী লীগ। স্বতন্ত্র হয়ে নির্বাচিত হয়েছেন ৬৩ জন। আর জাতীয় পার্টির নির্বাচিত হয়েছেন ১১ জন এবং একটিতে জয় পেয়েছে কল্যাণ পার্টি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নতুন মন্ত্রিসভার ৩৬ জন সদস্যকে বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image