• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিরোধী দল ছাড়াই একতরফা ডামি নির্বাচনের আয়োজন করছে সরকার : রিজভী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪২ পিএম
বিরোধী দল ছাড়াই একতরফা ডামি নির্বাচনের আয়োজন করেছে সরকার
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

নিউজ ডেস্ক : তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনের দাবিতে দেশের জনগণ রাজপথে আন্দোলন করছে  বলেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অথচ বিরোধী দল ছাড়াই একতরফা ডামি নির্বাচনের আয়োজন করেছে সরকার। নিশিরাতের প্রধানমন্ত্রী গায়ের জোরে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় বসে আছেন।

অবরোধ সমর্থনে রোববার (২৪ ডিসেম্বর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার গোবিন্দপুর বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিলে এসব কথা বলেন তিনি। মিছিলে নেতৃত্ব দেন রিজভী।

রিজভী বলেন, আজ দেশের অর্থনীতির কী করুণ পরিণতি। বেসরকারি গবেষণা সংস্থা সিপিডি বলেছে: ২০০৮ থেকে ২০২৩ পর্যন্ত ১৫ বছরে ব্যাংক খাত থেকে ৯২ হাজার ২৬১ কোটি টাকা লুটপাট করা হয়েছে। এই অর্থ ২০২৩-২৪ অর্থবছরের বাজেটের ১২ শতাংশের বেশি। এ পরিমাণ অর্থ দিয়ে অনায়াসে বাজেট ঘাটতি মেটানো যেত।
 
তিনি বলেন, সরকার বিরোধী দল ছাড়াই একতরফা ডামি নির্বাচনের আয়োজন করেছে। অথচ তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনের দাবিতে দেশের জনগণ রাজপথে আন্দোলন করছে। গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের তাগিদ দিয়ে যাচ্ছে। কিন্তু গায়ের জোরে রাষ্ট্রযন্ত্র ব্যবহারের মাধ্যমে ক্ষমতায় বসে থাকা নিশিরাতের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেদিকে লক্ষ নেই।

বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সাবেক সদস্যসচিব তৌহিদুল ইসলাম বাবু, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি শরীফুজ্জামান, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম সাজ্জাদ, সহসভাপতি  ফারুক আহমদ, মেঘনা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক কেফায়েত উল্লাহ প্রমুখ মিছিলে উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image