• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পঞ্চগড়ে মাঝারি শৈত্যপ্রবাহ চলছে , তাপমাত্রা ৭.২ ডিগ্রি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩৫ এএম
তাপমাত্রা ৭ থেকে ১০ এর মধ্যেই উঠানামা করছিল
পঞ্চগড়ে তাপমাত্রা ৭.২ ডিগ্রি

নিউজ ডেস্ক:  পঞ্চগড়ে তীব্র শৈত্যপ্রবাহ আজ মাঝারি শৈত্যপ্রবাহে রুপ নিয়েছে। টানা ছয় দিন ধরে চলছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। ১০ ডিগ্রির উপড়ে উঠেছে সর্বনিম্ন তাপমাত্রা। শনিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। গতকাল শুক্রবার চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৮ ডিগ্রি। এ জেলায় গত সোমবার থেকে সর্বনিম্ন তাপমাত্রা ৭ থেকে ১০ এর মধ্যেই উঠানামা করছিল।

আবহাওয়া অফিস ও স্থানীয়রা জানান, চলতি মাসের শুরু থেকে এ জেলায় কয়েক দফা মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যায়। প্রতিদিন ভোর থেকে শুরু হয় ঘন কুয়াশা। রাতভর বৃষ্টির মত ঘন কুয়াশা ঝরে। বেলা বাড়ার সঙ্গে কুয়াশার ঘনত্ব কমে আসে। বিকেলের দিকে আবারও ঘন কুয়াশায় ঢেকে যায় গোটা এলাকা। আর সারাদিন হালকা কুয়াশার সঙ্গে সঙ্গে উত্তরের হিমশীতল বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

শুক্রবারও সকাল ১০টা পর্যন্ত সড়ক মহাসড়কে হেটলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। মাঘের হাড় কাঁপানো শীতে চরম দুর্ভোগে পড়েছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষেরা।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, তীব্র শৈত্যপ্রবাহ আজ মাঝারি শৈত্যপ্রবাহে রুপ নিয়েছে। শনিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৮ ডিগ্রি। দিনের তাপমাত্রা রেকর্ড করা হয় ২১ দশমিক ২ ডিগ্রি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image