• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সীমান্ত বিরোধ সমাধানে ইতিবাচক অগ্রগতি বলল চীন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৫০ পিএম
চীন
চীন ও ভারতের সরকার প্রধান

নিউজ ডেস্ক: চীন ও ভারত সীমান্ত বিরোধ সমাধানে 'ইতিবাচক অগ্রগতি' করেছে এবং দুই পক্ষের মধ্যে সংলাপ চলছে। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাম্প্রতিক বিবৃতিতে চীনের প্রতিক্রিয়া সম্পর্কে বিদেশ মন্ত্রকের মুখপাত্র মাও নিং-এর মন্তব্য আরও বিশদে এসেছে। প্রধানমন্ত্রী বলেছিলেন, চীনের সাথে সম্পর্ক ভারতের জন্য গুরুত্বপূর্ণ এবং সীমান্তে 'দীর্ঘদিনের সীমান্ত সমস্যা' অবিলম্বে সমাধান করা উচিত।

সীমান্ত সমস্যা সম্পর্কে, আমি আপনাকে বলতে পারি চীন ও ভারতের মধ্যে কূটনৈতিক এবং সামরিক চ্যানেলের মাধ্যমে সহযোগিতা রয়েছে," চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিউজউইকের সাথে মোদির সাক্ষাত্কারের একটি প্রশ্নের জবাবে এক মিডিয়া ব্রিফিংয়ে বলেন। এতে বিরাট ইতিবাচক অগ্রগতি হয়েছে।


 
তিনি বলেন, "আমরা এটাও বিশ্বাস করি  চীন ও ভারতের মধ্যে উন্নত সম্পর্ক উভয় দেশের স্বার্থে কাজ করে।"

 মাও বলেন, "চীন আশা করে  ভারত সঠিকভাবে পরিচালনা করতে এবং দ্বিপাক্ষিক সুন্দর সম্পর্ক বজায় রাখতে সক্ষম হবে।" চীনের সাথে একইভাবে কাজ করবে। একটি সুস্থ ও স্থিতিশীল পথে এগিয়ে যাওয়ার ইতিবাচক।

গত কয়েকদিনে এই নিয়ে দ্বিতীয়বার মোদির সাক্ষাৎকার সম্পর্কে প্রতিক্রিয়া জানাল চীন। প্রধানমন্ত্রী মোদি তার সাক্ষাত্কারে বলেছিলেন, "আমি বিশ্বাস করি  অবিলম্বে আমাদের সীমান্তে দীর্ঘকাল ধরে চলমান পরিস্থিতির সমাধান করা দরকার যাতে আমাদের দ্বিপাক্ষিক আলোচনায় অস্বাভাবিকতা ছেড়ে দেওয়া যায়।

তিনি বলেন, “ভারত ও চীনের মধ্যে স্থিতিশীল ও শান্তিপূর্ণ সম্পর্ক শুধু দুই দেশের জন্যই নয়, সমগ্র অঞ্চল ও বিশ্বের জন্যও গুরুত্বপূর্ণ।” বৃহস্পতিবার মোদির সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে মাও বলেন, চীন প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image