• ঢাকা
  • শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শহরের ড্রেন ও সড়কে বোতল-পলিথিন না ফেলা, জনসচেতনতায় রাইট টক বাংলাদেশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৫৫ পিএম
শহরের ড্রেন ও সড়কে বোতল-পলিথিন না ফেলা
জনসচেতনতায় রাইট টক বাংলাদেশ 

নিউজ ডেস্ক : "আমার এলাকা আমার অহংকার, পরিস্কার পরিচ্ছন্নতা হোক আমার অঙ্গিকার'' এমন অসংখ্য প্রতিপাদ্য সামনে রেখে জনপ্রিয় সামাজিক সংগঠন রাইট টক বাংলাদেশ এর উদ্যোগে সকাল থেকে রাজধানী শহরের ড্রেনে ও সড়কে ময়লা আর্বজনা, বোতল, পলিথিন না ফেলার বিষয়ে বিভিন্ন এলাকায় জনসচেতনতা সৃষ্টি করে সংগঠনটির সদস্যরা।

শনিবার (২০ এপ্রিল) সকাল ৯ টা হতে বিকাল ৪টা পর্যন্ত রাজধানীর নাজিমউদ্দীন রোড থেকে শুরু করে চকবাজার ও পুরান ঢাকার প্রতিটা অলিগলিতে এই কর্মসূচি পালন করেন রাইট টক বাংলাদেশ। 

আমার এলাকা আমি নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন রাখব, যেই পথে আমি চলাচল করি সেই পথ রাখিব পরিস্কার পরিচ্ছন্ন। এমন স্লোগানে মুখর হয়ে উঠে পুরান ঢাকা। 

রাইট টক বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি আল আমিন এম তাওহীদ এসময় বলেন, অসচেতন নাগরিক ও ব্যবসায়ীরা ময়লা আবর্জনা সড়কে এবং ড্রেনে ফেলেন যার ফলে পানি চলাচলে বাঁধা হয়। এছাড়াও ময়লা আবর্জনা সড়কে ফেলার কারণে ধুলাবালি ও পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি বায়ু দূষণ হচ্ছে। সেসব বিষয়ে রাইট টক বাংলাদেশ এর সদস্যরা সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত মাঠে কাজ করেছে। একটি সুন্দর শহর এবং পরিবেশ ধরে রাখতে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। কারণ বাংলাদেশের মানুষ অসচেতন যার ফলে পরিবেশের দিন দিন ভারসাম্য নষ্ট হচ্ছে। 
 
তিনি আরো বলেন, ড্রেনে বোতল, পলিথিন ও নানা ধরণের কাগজপত্র ফেলার ফলে বৃষ্টি হলে শহরের অনেক এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এ ধরনের কাজ আর যাতে কেউ না করে সেসব বিষয়ে সকল শ্রেণির পেশার মানুষের মাঝে সচেতনতা করা হয়। রাইট টক বাংলাদেশ সবসময় ভাল কাজ করে যাবে। সুন্দর সমাজ সাজাতে প্রয়োজন দক্ষ নাগরিক, সেই নীতিবান পরিচ্ছন্ন নাগরিক গড়ে তুলতে আমরা কাজ করে যাবো। 

এসময় আরো উপস্থিত ছিলেন, রাইট টক বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক আবুল বাশার শামীম, ইঞ্জিনিয়ার রোহিত রওশন, সোহাগ আলী, সাদী আব্দুল্লাহ, বেলায়েত শাস্ত্রী, মেহেদী হাসানসহ সংগঠনের সকল সদস্যরা। 

রাইট টক বাংলাদেশ এর এসব মহৎ কাজ ও কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন সাধারণ মানুষ। করেন সন্তুষ্টিও প্রকাশ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image