• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসলামপুরে নারী ও শিশু নির্যাতনরোধে মসজিদ কমিটি ও ইমামদের প্রশিক্ষণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৫৮ পিএম
ইসলামপুরে নারী ও শিশু নির্যাতনরোধে
মসজিদ কমিটি ও ইমামদের প্রশিক্ষণ

জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে মসজিদের ইমামদের নিয়ে নারী ও শিশু নির্যাতন রোধকল্পে এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) ইসলামপুর মডেল মসজিদ ও সাংস্কৃতি কেন্দ্রে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও উন্নয়ন সংঘের অংশীদারিত্বের ভিত্তিতে বাস্তবায়নাধীন জেন্ডার ইনক্লুসিভ মার্কেট সিষ্টেমস ইম্প্রুভড নিউট্রিশন (জেসমিন) প্রকল্পের আওতায় ইসলামপুর পৌরসভা, চিনাডুলি, চরপুটিমারী, গোয়ালেরচর, পাথর্শী ও নোয়ারপাড়া ইউনিয়নের নির্বাচিত মসজিদ কমিটির নেতৃবৃন্দ ও ঈমামরা এতে অংশ নেন। 

প্রশিক্ষণে অন্যান্যের মধ্যে  বক্তব্য দেন পচাবহলা আকন্দবাড়ী জামে মসজিদের সভাপতি এএম ফজলুল হক, উন্নয়ন সংঘ জেসমিন প্রকল্পের একাউন্স কাম এডমিন অফিসার আনিছুর রহমান, খলিশাকুড়ি জামে মসজিদের ইমাম শাহাদাৎ হোসেন, মুখশিমলা ফরাজিবাড়ী জামে মসজিদের সভাপতি মুকছেদ আলী সরকার এবং পচাবহলা আকন্দবাড়ী জামে মসজিদের ইমাম মাওলানা কারী মোহাম্মদ আলী।

প্রশিক্ষণের উদ্দেশ্য ও প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন তদারকি কর্মকর্তা রেজাউল করিম। সহায়কের দায়িত্ব পালন করেন জেসমিন প্রকল্পের জেন্ডার ডিজাষ্টর এন্ড ক্লাইমেট চেঞ্জ অফিসার  মাহমুদুল হাসান রাসেল।

বক্তারা, নারী ও শিশু নির্যাতনের বিভিন্ন ক্ষতিকারক দিক তুলে ধরেন এবং নারী ও শিশু নির্যাতন রোধে সরকারের চলমান পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image