• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সরকার গঠনের ‘স্বপ্ন’ জাপার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৫ এএম
জাপার ‘স্বপ্ন’ সরকার গঠনের 
জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু

নিউজ ডেস্ক :  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৬টি আসন ছাড় দিলেও তাদের সঙ্গেই লড়তে হচ্ছে জাতীয় পার্টিকে (জাপা)। সমঝোতায় পাওয়া ১০টি আসনে কিছুটা সুবিধাজনক অবস্থানে থাকলেও বাকি ১৬টি আসনেই শক্ত অবস্থানে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা। ছাড় পেয়েও স্বস্তিতে নেই জাপা। 

দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু যদিও ক্ষমতাসীনদের কাছ থেকে সুবিধা নিলেও তা মানতে নারাজ। বরং অ্যান্টি আওয়ামী লীগ ভোটে নেতাকর্মীদের স্বপ্ন দেখাচ্ছেন সরকার গঠনের।

জাতীয় পার্টি মানেই যেন আনপ্রেডিকটেবল। আর ভোট এলে তাদের ক্ষণে ক্ষণে সিদ্ধান্ত বদল এবং অভ্যন্তরীণ কোন্দল নতুন কিছু নয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। নির্বাচনে আসার সিদ্ধান্ত থেকে শুরু করে মহাজোটের সঙ্গে আসন ভাগ সব কিছুতেই ছিল সাসপেন্স।
 
জাপার নেতাকর্মীরা বলেন, বিভিন্ন জায়গাতে নৌকার প্রার্থীদের তোলা হয়েছে, কিন্তু তাদের স্বতন্ত্র প্রার্থী রয়ে গেছে। সেখানে আওয়ামী লীগের বয়োজ্যেষ্ঠ নেতারাও রয়েছেন।

যদিও বৈঠক করে ক্ষমতাসীনদের কাছ থেকে আদায় করে নিয়েছে ২৬টি আসন। তবে নৌকার প্রার্থী প্রত্যাহার করলেও এর অন্তত ১৬ আসনে রয়েছে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী। আবার তিনটি আসনে রয়েছে নিজেদেরই মনোনয়ন বঞ্চিতরা। সব মিলিয়ে এই সমঝোতাকে ছাড় মানছেন না দলের প্রার্থীরা।
 
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশে প্রচার প্রচারণার ব্যস্ত সময় পার করছেন লাঙ্গল প্রতীকের নেতাকর্মীরা। ছবিটি ভিডিও থেকে নেয়া 
তবে এরইমধ্যে প্রায় ১০টি আসনে সুবিধাজনক অবস্থানেও আছে লাঙ্গল।
 
যদিও ক্ষমতাসীনদের কাছ থেকে এমন বাড়তি সুবিধা নিয়ে এখনো দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু বলছেন, তাদের লক্ষ্য সরকার গঠনের।
 
নির্বাচনে  প্রচার প্রচারণা শুরুর পর  সম্প্রতি সময় সংবাদকে চুন্নু আরও বলেন, নির্বাচনের বিষয়ে কী বলবো, আগেও বলেছি নির্বাচনের কৌশল আছে; সেই কৌশলের কারণে ভেতরে ভেতরে-গোপনে গোপনে অনেক কিছু হয় সব দেশেই। সেই বিষয়টি বলবো না। শুধু এইটুকু বলবো, নির্বাচন চ্যালেঞ্জিং গেম। সেই চ্যালেঞ্জ করতে মাঠে আমাদের প্রার্থীরা আছেন। বলা কী যায়; জনগণের মধ্যে আওয়ামী লীগকে নিয়ে যে ক্ষোভ আছে; আওয়ামী লীগ নিয়ে যে ধারণা, সেখান থেকে জনগণ যদি আমাদের ভোট দিয়ে দেয়। এমন তো হতেই পারে। অসম্ভব কী।
 
সমঝোতার পরে জাপার বেশ কিছু প্রার্থী প্রত্যাহার করেছেন তাদের প্রার্থিতা। জাতীয় পার্টির প্রায় ২৭০ জন লড়ছেন ভোটের মাঠে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image