• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের উন্নয়ন কর্মসূচিসমূহ সফলভাবে বাস্তবায়িত হচ্ছে: সমাজকল্যাণমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২০ এএম
দেশের উন্নয়ন কর্মসূচিসমূহ সফলভাবে বাস্তবায়িত
সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ

নিউজ ডেস্ক : করোনার অভিঘাত সফলভাবে মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতি সঠিক পথে রয়েছে বলেছেন, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। দেশের ভৌত অবকাঠামো ও সামাজিক নিরাপত্তা খাতে গৃহীত উন্নয়ন কর্মসূচিসমূহও সফলভাবে বাস্তবায়িত হচ্ছে। 

শুক্রবার রাজধানীর আশকোনার নর্দার্ন বিশ্ববিদ্যালয় বাংলাদেশ, মিলনায়তনে ‘ব্যবসা ব্যবস্থাপনা এবং সামাজিক বিজ্ঞান: মহামারি পরবর্তী যুগে চ্যালেঞ্জ এবং এগিয়ে যাওয়ার উপায়’ বিষয়ক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

সমাজকল্যাণমন্ত্রী বলেন, করোনার সময়ে বিশ্বের অধিকাংশ দেশের অর্থনীতি যখন টালমাটাল, তখনও বাংলাদেশের প্রবৃদ্ধি ছিল ধনাত্মক। বৈশ্বিক মন্দা চলাকালীনও দেশের মেগা প্রকল্পসমূহ থেমে থাকেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে এরই মধ্যে পদ্মাসেতু ও মেট্রোরেল উদ্বোধন হয়েছে। 

মন্ত্রী আরো বলেন, ভৌত অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি করোনা পরবর্তী সংকট থেকে উত্তরণের জন্য সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে বরাদ্দ বাড়িয়ে উপকারভোগীর সংখা বাড়িয়েছে। মন্ত্রী করোনা পরবর্তী চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা, গবেষণা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্দার্ন বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image