• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মোদীর শপথে থাকছে কংগ্রেস, রবিবার রাষ্ট্রপতি ভবনে যাচ্ছেন খড়্গে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:৫৭ পিএম
উপস্থিত থাকার জন্য আমন্ত্রণপত্র
শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী

নিউজ ডেস্ক:  তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী। রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে হবে এই শপথগ্রহণ অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা জানিয়েছে কংগ্রেস। রবিবার কংগ্রেসের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, দলের তরফে রাষ্ট্রপতি ভবনে উপস্থিত থাকবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে। শনিবারই খড়্গের কাছে শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণপত্র আসে।

কংগ্রেস শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকার কথা জানালেও বিরোধী জোট ‘ইন্ডিয়া’-র তৃতীয় বৃহত্তম শরিক তৃণমূল শপথে উপস্থিত থাকছে না। শনিবারই ভোটের ফল পর্যালোচনা করতে কালীঘাটের বাড়িতে বৈঠকে বসেছিলেন মমতা। সেই বৈঠকের পর মমতা জানান, শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ আসেনি তাঁর কাছে। এলেও তিনি যেতে যেতেন না। মমতার কথায়, “(আমন্ত্রণ) আসেওনি। যাবও না।” একই সঙ্গে তাঁর সংযোজন, “অগণতান্ত্রিক ও অসাংবিধানিক ভাবে যে সরকার তৈরি করছে, তাকে আমি শুভেচ্ছা জানাতে পারছি না! দেশের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।

রবিবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করবেন মোদী। তাঁকে শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। মোদীর পাশাপাশি তাঁর পরিষদীয় সদস্যেরাও শপথ গ্রহণ করবেন রবিবার সন্ধ্যায়। অনুষ্ঠানে হাজির থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিঙ্ঘে, মলদ্বীপের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জু-সহ একাধিক রাষ্ট্রনেতা।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image