• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জবিতে একুশের পংক্তিমালা শীর্ষক পরিবেশনা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১৫ পিএম
জবি, একুশে পংক্তিমালা শীর্ষক, পরিবেশনা 

জবি প্রতিনিধি: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘আমরা তোমাদের ভুলবো না’ শিরোনামে একুশের পংক্তিমালা শীর্ষক পরিবেশনা’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে ভাষা শহীদ রফিক ভবনের সামনে সাংস্কৃতিক সংগঠনগুলোর উপস্থাপনায় আবৃত্তি, গান, নাট্য প্রযোজনা ও প্রবন্ধ পাঠের আসর অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। 

জবির সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম এবং নাট্যকলা বিভাগের চেয়ারম্যান ক্যাথরিন পিউরীফিকেশনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী এবং কলা অনুষদের ডিন ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. হোসনে আরা বেগম।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণের পাশাপাশি অন্যান্য অংশগ্রহণকারী সংগঠনসমূহের মধ্যে ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, আবৃত্তি সংসদ, উদীচি শিল্পীগোষ্ঠী এবং আদিবাসী শিল্পীগোষ্ঠী।

বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে শিক্ষার্থীদের বিভিন্ন প্রকাশনা ও দেয়াল পত্রিকা প্রদর্শনী করা হয়। এবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির উদ্যোগে তুলি আর রঙ-বেরঙের আলপনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ছেয়ে গেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক এবং বিভিন্ন বিভাগের চেয়ারম্যান। এছাড়াও বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতি সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image