• ঢাকা
  • রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আদম তমিজী গ্রেফতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪১ পিএম
আদম তমিজী গ্রেফতার
হক গ্রুপের চেয়ারম্যান আদম তমিজী হক

নিউজ ডেস্ক : হক গ্রুপের চেয়ারম্যান আদম তমিজী হককে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেফতার করেছে ।

শনিবার (৯ ডিসেম্বর) রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ আদম তমিজীকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজধানীর গুলশানের বাসা থেকে তাকে গ্রেফতারের পর ডিবি কার্যালয়ে আনা হয়। 
 
আদম তমিজী হকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ায় সাইবার নিরাপত্তা আইনে মামলা রয়েছে। রাজধানীর দক্ষিণখান থানায় আনিছুর রহমান নাঈম নামে এক ব্যক্তি বাদী হয়ে এ মামলাটি করেন। 
 
গত ১৩ নভেম্বর এমিরেটস এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইটে রাত ১১টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন আদম তমিজী। সে সময় তিনি ফেসবুকের এক পোস্টে হক গ্রুপ এবং শ্রমিক-কর্মীদের রক্ষায় দেশে ফিরেছেন বলে জানান। পরে ১৫ নভেম্বর তার গুলশানের বাসায় অভিযান চালায় র‌্যাব। 
 
র‌্যাবের পক্ষ থেকে জানায়, তমিজীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। সম্প্রতি রাজনৈতিক বিভিন্ন ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে সরকারের সমালোচনা করেন তিনি।
 
গত সেপ্টেম্বরে তমিজী হক ফেসবুকে ঘোষণা দেন, গাজীপুরের একজন প্রতিমন্ত্রী তার ব্যবসা বাজেয়াপ্ত করার চেষ্টা করছেন। তাকে তার ব্যবসার সুরক্ষার জন্য বিদেশ থেকে বাংলাদেশে ফিরে আসতে বাধ্য করছেন। তারপরে তিনি ফেসবুক লাইভে তার পাসপোর্ট পুড়িয়ে দেন। এছাড়া আওয়ামী লীগের নেতৃত্ব সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন। পরে তাকে তার দলীয় পদ থেকে দ্রুত অব্যাহতি দেয়া হয় এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ তাকে বরখাস্ত করে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image