• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাকিস্তানের কাছ থেকে শিক্ষা নেয়া উচিত বিএনপির: কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:২৮ পিএম
পাকিস্তানের মন্তব্য থেকে শিক্ষা নিতে পারে বিএনপির
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি যখন সরকারের উন্নয়ন দেখে সমালোচনা করে, তাদের পাকিস্তানের মন্তব্য থেকে শিক্ষা নিতে পারে। হীন মানসিকতার পরিচয় দিচ্ছে।  দেশের উন্নয়নে তারা অন্ধকার দেখতে পায়। পাক প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে তাদের বাস্তবতা বোঝা উচিত।

রাজধানীর ধানমন্ডিতে শুক্রবার (২৬ এপ্রিল) আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, আপনার একটি বিষয় লক্ষ্য করেছেন, আজকে বাংলাদেশের যে উচ্চতা, এটা দেখে পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ লজ্জিত। বাংলাদেশ যখন পূর্ব পাকিস্তান ছিল, পাকিস্তানি নেতাদের কাছে বোঝা মনে হতো। সেই বোঝাই এখন উন্নতিতে অনেক এগিয়ে গেছে। যা দেখে তারা লজ্জিত হয়েছে।

তিনি আরও বলেন, সারা বিশ্ব যুদ্ধের কারণে ভয়ংকর পরিস্থিতিতে দাঁড়িয়েছে। আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি- হামাস, ইসরাইল, ইউক্রেন, রাশিয়া বিশ্বকে উত্তপ্ত করে ফেলেছে। বিশ্বের জনমতকে উপেক্ষা করে, বিশ্বজুড়ে যুদ্ধাবস্থা বিরাজ করছে। এ অবস্থায় আমাদের নেত্রী শেখ হাসিনা সব প্রকার আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি যখন সরকারের উন্নয়ন দেখে সমালোচনা করে, তাদের পাকিস্তানের মন্তব্য থেকে শিক্ষা নিতে পারে। দেশের উন্নয়নে তারা অন্ধকার দেখতে পায়। হীন মানসিকতার পরিচয় দিচ্ছে। পাক বক্তব্য থেকে তাদের বাস্তবতা বোঝা উচিত। তারা কথায় কথায় ডামি নির্বাচন বলে। অথচ তারা নিজেরাই ডামি রাজনৈতিক দলে পরিণত। তারা মনে করেছিল তারা অংশ না নিলে সরকার বৈধ হবে না। অথচ ঘটেছে বিপরীত।

তিনি বলেন, আমরা বারবার বলেছি যে, রাজনৈতিক কারণে বিএনপির কোনো নেতাকর্মী কারাগারে নেই। যাদের বিরুদ্ধে মামলা আছে, সুনির্দিষ্ট অপরাধের কারণে তারা কারাগারে যাচ্ছে। মামলাও হচ্ছে।

কাদের বলেন, মির্জা ফখরুলকে বলতে চাই, মানুষের কাছে ভুয়া তথ্য দিয়ে নিজেদের দলকে ছোট করবেন না। বিএনপি যে ৬০ লাখ লোকের কথা বলে, কারাগারের ধারণ ক্ষমতাই তো এতো না! তাহলে কীভাবে এই তথ্য তারা দেয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image