• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শীতলা মায়ের পূজা মহোৎসব ২৩ ডিসেম্বর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৭ পিএম
শীতলা মায়ের পূজা মহোৎসব ২৩ ডিসেম্বর
পূজা মহোৎসব

নিউজ ডেস্ক : ছয় দিনব্যাপী কোয়রকান্দি সার্বজনীন কালী মন্দির প্রাঙ্গণে শীতলা মায়ের পূজা, শ্রী শ্রী রক্ষা কালী মায়ের পূজা ও ত্রিকালদর্শী পূর্ণব্রহ্ম শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার মেলা এবং কোয়রকান্দি প্রয়াত সুভাষ মাষ্টার বাড়ীস্থিত শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির প্রাঙ্গণে কোয়রকান্দি যুব সংঘের আয়োজনে ৬ষ্ঠ বার্ষিকী উপলক্ষে ১৬ প্রহর ব্যাপী তারকব্রহ্ম হরিনাম মহাযজ্ঞ ও মহোৎসব অনুষ্ঠিত হবে। 

২৩ ডিসেম্বর (শনিবার) হতে ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার পর্যন্ত তদুপলক্ষে সার্বজনীন শ্রী শ্রী রক্ষা কালী মন্দির প্রাঙ্গণে প্রথমদিন ২৩ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৬টা হতে শ্রী শ্রী শীতলা মায়ের পূজা শেষে রাত ১২:০১ মিনিটে শ্রী শ্রী রক্ষা কালী মায়ের পূজা। দ্বিতীয়দিন ২৪ ডিসেম্বর রবিবার সকাল ১০টায় শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার জীবন আদর্শ সংক্ষিপ্ত আলোচনা ও গুন কীর্তন শেষে বিকেল ৫টায় উৎসবে আগত ভক্ত শ্রোতার মাঝে প্রসাদ বিতরণ। তৃতীয়দিন ২৫ ডিসেম্বর সোমবার দুপুর ১২টায় হতে বিকেল ৫টা পর্যন্ত শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির প্রাঙ্গণে শ্রীমদভগবদগীতা পাঠ এবং সন্ধ্যায় শুভ অধিবাস কীর্তন ও মঙ্গলঘট প্রতিষ্ঠা। 

চতুর্থদিন ২৬ ডিসেম্বর মঙ্গলবার ব্রহ্মমূহুর্ত হইতে শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন মহাযজ্ঞ শুভারম্ভ হয়ে পঞ্চমদিন ২৭ ডিসেম্বর বুধবার অরুণোদয়ে নামযজ্ঞ সমাপন। ৬ষ্ঠদিন ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর ১২টায় শ্রী শ্রী মহাপ্রভুর ভোগরাগ ও ভোগ আরতি এবং সাতক্ষীরা হতে আগত শ্রী শ্রী কৃষ্ণ কাঙ্গাল সম্প্রদায় এর পরিবেশনায় শ্রী শ্রী রাধা গোবিন্দের লীলা কীর্তন ও মহোৎসব এবং বিকেল ৫টায় মহাপ্রসাদ বিতরণ শেষে নগর পরিক্রমা, কুঞ্জভঙ্গ, জলকেলি ও মহন্ত বিদায়।

এতে মধুর হরিনাম পরিবেশন করবেন- সাতক্ষীরা হতে আগত শ্রী শ্রী কৃষ্ণ কাঙ্গাল সম্প্রদায়, খুলনা শ্রী শ্রী গৌর ভক্ত সম্প্রদায়, চট্টগ্রাম শ্রী শ্রী জয় বাসন্তী সম্প্রদায়, খুলনা শ্রী শ্রী রাজলক্ষ্মী সম্প্রদায়, নোয়াখালী শ্রী শ্রী জয় দূর্গা সম্প্রদায় ও খুলনা শ্রী শ্রী গিরিধারী সম্প্রদায়। 

ওই  মহতী অনুষ্ঠানের প্রতিটি পর্বে স্ববান্ধব উপস্থিতি ও সার্বিক সহযোগিতা একান্তভাবে কামনা করেছেন কোয়রকান্দি যুব সংঘ ও শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দিরের সকল ভক্তবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image