• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আবারও ৩ জাহাজে হামলা চালালো হুতিরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৪২ পিএম
আবারও হুতিরা
জাহাজে হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ভূমধ্যসাগর এবং আরব সাগরের তিনটি জাহাজে ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুতিরা লোহিত সাগরে হামলা চালিয়েছে। হুতিদের সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারিয়া টেলিভিশনে দেয়া এক বিবৃতিতে এ হামলার দায় স্বীকার করেন।

শুক্রবার (২৪ মে) ইউএস সেন্ট্রাল কমান্ড জানায়, বৃহস্পতিবার (২৩ মে) হুতিরা লোহিত সাগরে দুটি অ্যান্টি-শিপ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এতে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। হুতিদের পক্ষ থেকে এখনও হামলা কবে হয়েছে তা স্পষ্ট করা হয়নি।

সারিয়ার বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, হুতি বাহিনী লোহিত সাগরে ইয়ানিস জাহাজ, ভূমধ্যসাগরের এসেক্স এবং আরব সাগরে এমএসসি আলেকজান্দ্রাকে লক্ষ্যবস্তু করেছে। এ সময় তারা মূলত ইসরাইলমুখী সব বাণিজ্যিক এবং যুদ্ধ জাহাজে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

এই মাসের শুরুর দিকে ইয়েমেনে হুতিদের নেতা আবদুল মালিক আল-হুতি ইসরাইলকে হুঁশিয়ারি দিয়ে বলেন, ইসরাইলি বন্দরে আসা সব জাহাজে আক্রমণ করবে হুতিরা।
 
গত বছরের ৭ অক্টোবর ইসরাইল ও হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই তারা ফিলিস্তিনিদের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে ইসরাইলগামী জাহাজকে লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে।
 
হুতিদের এ হামলায় আন্তর্জাতিক বাণিজ্যের ক্ষতি রোধের লক্ষ্যে গত বছরের ডিসেম্বর থেকে ইয়েমেনে বিদ্রোহী গোষ্ঠীটির স্থাপনা লক্ষ্য করে হামলা চালাচ্ছে মার্কিন ও ব্রিটিশ সেনাবাহিনী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image