• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আবুল হাসানাত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৫ পিএম
খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দেওয়ার অনুরোধ
আবুল হাসানাত আবদুল্লাহ

নিউজ ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক জাতীয় কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ। আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে এ ঘটনা ঘটেছে।

বৈঠকে অংশ নেওয়া মনোনয়ন বোর্ডের কয়েকজন প্রভাবশালী সদস্য জানান, আবুল হাসানাত আবদুল্লাহ তাঁর বড় ছেলে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে মেয়র পদে আবারও দলের মনোনয়ন না দেওয়ায় হতাশা ব্যক্ত করেন। তিনি তাঁর ছেলেকে মনোনয়ন দেওয়ার পক্ষে বিভিন্ন যুক্তি দেন। কিন্তু আওয়ামী লীগ সভাপতি এবং দলের মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা দলীয় সিদ্ধান্তে অনড় থাকেন।

তবে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য বারবার অনুরোধ করেন আবুল হাসানাত। এক পর্যায়ে তাঁর মান-অভিমানের বিষয়টিও বৈঠকে প্রকাশ পায়। তিনি বিসিসিতে দলের প্রার্থী পরিবর্তন করা হলে তাঁর বর্তমান রাজনৈতিক অবস্থান নড়বড়ে হওয়ার কথাও বলেন। এ সময় প্রধানমন্ত্রী মনোনয়ন বোর্ডের সদস্যদের মতামত চাইলে সবাই আবুল হাসানাতের ছোট ভাই আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দেওয়ার পক্ষে মত দেন।

তখনই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আবুল হাসানাত। সঙ্গে সঙ্গে তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। অবশ্য ওই সময়ে তাঁর প্রেশার এবং ডায়াবেটিস স্বাভাবিক ছিল। পরে তিনি আবারও বৈঠকে অংশ নেন। তিনি দলের মনোনয়ন বোর্ডের একজন প্রভাবশালী সদস্য। এর আগে আবুল হাসানাত মেয়র পদে তাঁর ছেলেকে মনোনয়ন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-১ আসনে খোকন সেরনিয়াবাতকে দলের মনোনয়ন দেওয়ার অনুরোধ জানান।

এ সময় তাঁকে জানানো হয়, মেয়র পদে খোকন সেরনিয়াবাতই দলের প্রার্থী। আর বরিশাল-১ আসনে দলীয় প্রার্থী মনোনয়নের বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। আবুল হাসানাত নিজেই বরিশাল-১ আসনের এমপি। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এক নম্বর সদস্য এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি। তাঁর ছেলে সাদিক আবদুল্লাহ বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image