• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সুবর্ণচরে ক্ষমতাসীন দলের নেতা কর্তৃক মা ও মেয়েকে ধর্ষণে নিন্দা ও ক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৩০ পিএম
সুবর্ণচরে ক্ষমতাসীন দলের নেতা
মা ও মেয়েকে ধর্ষণে তীব্র নিন্দা ও ক্ষোভ

নিউজ ডেস্ক:  বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের মাধ্যমে জানা যায় যে নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নে ঘরের সিঁধ কেটে ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতা ও তার দুই সহযোগী কর্তৃক মা ও মেয়েকে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটেছে। ঘটনা সূত্রে জানা যায়, নির্যাতনের শিকার গৃহবধূর স্বামী কাজের সুবাদে বাড়ির বাইরে থাকেন। এলাকার প্রভাবশালী নেতা আবুল খায়ের মুন্সী মেম্বার প্রায়ই ওই গৃহবধূকে মুঠোফোনে ও আকার ইঙ্গিতে অনৈতিক কাজ করার জন্য প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু ওই নারী প্রস্তাবে রাজি না হওয়ায় সে ক্ষুব্ধ হয়ে ওঠে।

আবুল খায়ের প্রকাশ মুন্সী বসতঘরের সিঁধ কেটে প্রবেশ করে ঘরের দরজা খুলে আরো দুজনকে প্রবেশ করায়। তারা মা ও মেয়ের হাত-মুখ বেঁধে তাদের দুজনকে দলবদ্ধভাবে ধর্ষণ করে। ধর্ষণের পর ঘরে থাকা স্বর্ণ ও নগদ টাকা তারা লুট করে নিয়ে যায়। মা ও মেয়ের চিৎকারে আশেপাশের লোকজন এসে তাদের দুইজনকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় চরজব্বার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

আমরা লক্ষ্য করছি যে, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন অঞ্চলে এলাকার প্রভাবশালীদের দ্বারা নারী ও কন্যাশিশুরা ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণের শিকার হচ্ছে। এ ধরণের ঘটনা নারী ও কন্যাদের স্বাভাবিক জীবন ব্যাহত করছে এবং ঘরে-বাইরে নিরাপত্তা হুমকির সম্মুখীন হয়ে দাঁড়িয়েছে যা তাদের অগ্রগতির ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি করছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য নারী ও কন্যার প্রতি নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে আশু কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানাচ্ছে।

বাংলাদেশ মহিলা পরিষদ মা ও মেয়ের দলবদ্ধ ধর্ষণের ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে।

এ ধরণের ঘটনা পুনরাবৃত্তিরোধে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছে এবং সেই সাথে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে ব্যক্তি, পরিবার ও সমাজকে যুক্ত করে সমন্বিত সামাজিক আন্দোলন গড়ে তুলার আহবান জানাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image