• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিল্লিতে তাপমাত্রা ১.৯ ডিগ্রি সেলসিয়াস, সতর্কতা জারি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৫ এএম
ভারতেও বেড়েছে শীতের আধিপত্য
দিল্লিতে তাপমাত্রা ১.৯ ডিগ্রি

নিউজ ডেস্ক:  বাংলাদেশের মতো ভারতেও বেড়েছে শীতের আধিপত্য। দেশটির বিভিন্ন অঞ্চলে চলছে শৈত্যপ্রবাহ। রোববার রাজধানী দিল্লিতে তাপমাত্রা ছিল ১.৯ ডিগ্রি সেলসিয়াস। যা হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড এবং জম্মু-কাশ্মীরের বেশির ভাগ জায়গা থেকেও তাপমাত্রা কম।

আনন্দবাজারের খবরে বলা হয়, উত্তর ভারতের আট রাজ্যে শৈত্যপ্রবাহ চলবে। সঙ্গে থাকবে কুয়াশার দাপটও। হাড়কাঁপানো ঠান্ডার সঙ্গে ঘন কুয়াশায় ঢাকা দিল্লির সকাল। গত কয়েক দিন ধরেই কুয়াশার দাপট চলছে দিল্লিসহ উত্তরপ্রদেশ, পঞ্জাব, হরিয়ানা এবং রাজস্থানে। কুয়াশার কারণে দিল্লিতে কমলা সতর্কতা জারি করেছে দেশটির অবহাওয়া অধিদপ্তর।

দিল্লি বিমানবন্দরের এক কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই জানায়, রোববার সকাল ৬টা পর্যন্ত কোনো বিমানের পথ ঘোরানো হয়নি। খারাপ আবহাওয়ার কারণে প্রায় ২০টি বিমান ছাড়তে দেরি হয়েছে।

শুধু দিল্লি নয়, তাপমাত্রা রেকর্ড ছাড়িয়েছে পশ্চিমবঙ্গেও। কলকাতায় সর্বনিম্ন ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা গেল পাঁচ বছরের মধ্যে শহরটির সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। দার্জিলিংয়ে সর্বনিম্ন ৪ দশমিক ৮, পুরুলিয়ায় ১০ দশমিক ১, শান্তিনিকেতনে সর্বনিম্ন ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image