• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাইডেন ইসরায়েল ও ইউক্রেনকে ৭৭ বিলিয়ন ডলার সহায়তার প্রস্তাব দিয়েছেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৩ পিএম
মার্কিন স্বার্থকে সুরক্ষিত করবে
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

নিউজ ডেস্ক:   মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জরুরিভাবে শুক্রবার জাতীয় নিরাপত্তার জন্য ১০৬ বিলিয়ন ডলার প্যাকেজের প্রস্তাব রেখেছেন । এর মধ্যে অধিকাংশ অর্থ ইউক্রেন এবং ইসরায়েলের সামরিক সহায়তায় রাখা হবে বলে জানিয়েছেন তিনি । কিন্তু মার্কিন কংগ্রেসে এর বিরোধীতা করেছে রিপাবলিকানরা । যার মানে এখনি এই প্রস্তাব পাস হচ্ছে না । খবর এএফপির ।

প্রস্তাবের পক্ষে ডেমোক্র্যাট বাইডেন বলেছিলেন, জাতিয় নিরাপত্তা প্যাকেজের মোট ১০৫ দশমিক ৮৫ বিলিয়ন ডলার রয়েছে । এর মধ্যে সামরিক সহায়তা হিসেবে ৬১ বিলিয়ন পাবে ইউক্রেন এবং ১৬ বিলিয়ন পাবে ইসরায়েল । এই আগামী প্রজন্মের জন্য মার্কিন স্বার্থকে সুরক্ষিত করবে । ’

কিন্তু বাইডেনের এই প্রস্তাব এমন এক সময়ে উপস্থাপন করা হয়েছে যখন মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভস বিশৃঙ্খলার মধ্যে রয়ে গেছে । রিপাবলিকানরা কংগ্রেসে এখনও সংকীর্ণ সংখ্যাগরিষ্ঠতা ধরে রেখেছে । তারা এখন পর্যন্ত তাদের স্পিকার নির্বাচন করতে পারেনি ।

হোয়াইট হাউস অফিস অব ম্যানেজমেন্ট এবং বাজেট ডিরেক্টর শালান্দা ইয়ং কংগ্রেসে একটি চিঠিতে বলেছেন, ‘ বিশ্ব দেখছে, আমেরিকান জনগণ ঠিকই আশা করে যে তাদের নেতারা একত্রিত হবেন এবং এই অগ্রাধিকারগুলো বাস্তবায়ন করবেন । আমি কংগ্রেসকে আগামী সপ্তাহগুলোতে একটি বিস্তৃত, দ্বিদলীয় চুক্তির অংশ হিসেবে তাদের সম্বোধন করার আহ্বান জানাই ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image