• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশে শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপিত হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০২ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৫৪ পিএম
শান্তিপূর্ণ ঈদ, ঈদুল আযহা, স্বরাষ্ট্রমন্ত্রী

ঈদুল আজহায় সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। সব জায়গায় শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপিত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।

রোববার (২ জুলাই) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মনে করি সারাদেশেই স্বাভাবিক অবস্থা ছিল। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ছোট-খাটো দুই একটি ঘটনা বাদ দিলে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। এর মধ্যে একটি ঘটনা আমাদের খুব নাড়া দিয়েছে। ঈদের পরেরদিন এক পুলিশ কনস্টেবলকে ছিনতাইকারীরা উপর্যুপরি ছুরিকাঘাত করেছিল, রক্তক্ষরণে তিনি মারা গেছেন। আরেকজন সাংবাদিককেও উপর্যুপরি ছুরিকাঘাত করা হয়, সেও ছিনতাইয়ের কবলে পড়েছিল। এই দুটি ঘটনা ছাড়া ঢাকায় তেমন কোনো ঘটনা ঘটেনি।

তিনি বলেন, ঢাকায় দুই কোটি মানুষ বাস করে। সেখান থেকে প্রায় এক কোটির বেশি মানুষ ঈদের তিনদিন আগে থেকে গ্রামে ফিরে যান। এই কয়েক বছর ধরে যাতায়াত ব্যবস্থা ভালো। নিরাপত্তা ও পদ্মা সেতুসহ বিভিন্ন কারণে ঘরমুখী মানুষের যে ঢল নামে সেখানে কোনো অসুবিধা হয়নি। কোনো কোনো জায়গায় গাড়ির লম্বা লাইন লেগেছে, তবে সেটি দ্রুত সমাধানও হয়েছে।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদেরকে জনগণ পরিত্যাগ করেছে তারা কীভাবে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করবে সেটা আমার বোধগম্য নয়। তারা হয়তো বিচ্ছিন্ন ঘটনা ঘটাতে পারে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর চড়াও হতে পারে, গাড়ি ভাঙচুর করতে পারে। এ ধরনের ঘটনা ঘটালে তারা জনবিচ্ছিন্ন হবেন। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত দক্ষ, তারা সবসময় এটি মোকাবিলা করতে প্রস্তুত। জনগণ কখনই জ্বালাও পোড়াও, হত্যা পছন্দ করে না।

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image