• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দুই বছরে আড়াই কোটি মানুষ চতুর্থ ডোজে পাবে করোনা টিকা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৫৮ পিএম
দুই বছরে আড়াই কোটি মানুষ চতুর্থ ডোজে পাবে করোনা টিকা
করোনা টিকা

নিউজ ডেস্ক : আগামী দুই বছরে আড়াই কোটি মানুষকে টিকার চতুর্থ ডোজ দেওয়া হবে। এর মধ্যে চলতি বছর এই টিকা পাবেন এক কোটি ২৫ লাখ মানুষ। আগামী বছর  পাবেন বাকি এক কোটি পঁচিশ লাখ মানুষ।

মতবিনিময় সভায় মঙ্গলবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য বিষয়ক সাংবাদিকদের সংগঠন হেলথ রিপোর্টার্স ফোরামের সঙ্গে আয়োজিত স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন এই তথ্য জানান। 

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীকে জনসমাগম এড়িয়ে চলার পাশাপাশি সবাইকে মাস্ক ব্যবহারের অনুরোধ জানান স্বাস্থ্যমন্ত্রী। সভায় ভারতসহ কয়েকটি দেশে করোনার নতুন ধরন শনাক্ত ও সংক্রমণ বাড়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। 

মন্ত্রী বলেন, ‘দেশের কোথাও লাইসেন্স ছাড়া হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক চালানো যাবে না, বন্ধ করতে হবে। না হলে কঠিন পদক্ষেপ নেবে মন্ত্রণালয়।’

তিনি বলেন, ‘আমি নিজেও লাইসেন্সবিহীন হাসপাতালের ভুক্তভোগী। সুতরাং, আমি কখনোই এ বিষয়ে ছাড় দেব না। আপনারা জানেন, এরই মধ্যে আমি বলেছি- দুর্নীতির বিরুদ্ধে আমার অবস্থান থাকবে। তেমন অনুমোদনহীন হাসপাতালের ব্যাপারেও ছাড় দেওয়া হবে না।’

তিনি বলেন, ‘আয়ানের মৃত্যুর ঘটনায় কমিটির প্রতিবেদন সাপেক্ষে ব্যবস্থা হবে। এরকম কার্যক্রম সমর্থনযোগ্য নয়।’ শিশু আয়ানের মৃত্যু খুবই দুঃখজনক ঘটনা। আয়ানের মৃত্যুর ঘটনায় যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। যতটুকু জানি, আগামীকালই তদন্ত কমিটি প্রতিবেদন দেবে। চিকিৎসায় যদি কোনো অবহেলা থাকে তাহলে কোনো ছাড় দেওয়া হবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image