• ঢাকা
  • শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রশাসনিক রদবদল নজিরবিহীন হাস্যরসোদ্দীপক নাটিকা: রিজভী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:১২ পিএম
রিজভী
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

নিউজ ডেস্ক: প্রশাসনিক রদবদল প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ইউএনও এবং ওসিদের বদলির সিদ্ধান্তটি আওয়ামীমনা ইউএনও ওসিদের রদবদল মাত্র। সমগ্র প্রক্রিয়াটিও হাসি তামাশার নজিরবিহীন হাস্যরসোদ্দীপক নাটিকা। রোববার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

   রুহুল কবির রিজভী বলেন, জনগণের বিরুদ্ধে নির্বাচনী তফসীল ঘোষণা নির্বাচন কমিশনই সংবিধানের সারবত্তা ভূলুণ্ঠিত করেছে। এখন আওয়ামী ঘরোয়া নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘনের কথা মানে জনগণের সঙ্গে কমিশনের ঠাট্টা করা। 

তিনি বলেন, দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার, বাড়-বাড়ি তল্লাশি, আক্রমণ, হামলা, হত্যা ও জখমের এক ভয়ানক সহিংস পরিবেশের মধ্যে চরম ভয়-ভীতির মধ্যে দিন যাপন করছে, সেখানে নির্বাচন কমিশন কিসের প্রশাসনিক রদবদল করছে? বিএনপির নেতাকর্মীরা যখন ঘর ছাড়া, এলাকা ছাড়া তখন কমিশন পৃথিবীর সর্ব যুগের নিকৃষ্টতম নির্বাচনের তামাশার আয়োজনের প্রতি জনগণের মোটেও কোন ভ্রূক্ষেপ নেই। যে নির্বাচনে ৬০টিরও বেশী রাজনৈতিক দল অংশ নিচ্ছে না সেই নির্বাচন নিয়ে এতো তোড়জোর করতে কিসের কৃতিত্ব দেখাচ্ছেন কাজী হাবিবুল আউয়াল।

রিজভী বলেন, কাজী হাবিবুল আওয়াল কি জানেন না তার এই তামাশার নির্বাচনকে নিশ্চিত করার জন্য সরকারের হানাদারী আক্রমণে সারাদেশে পালিয়ে বেড়ানো বিএনপিসহ গণতন্ত্রকামী দলগুলোর নেতাকর্মীদের বাড়ি-ঘর ও ব্যাবসা প্রতিষ্ঠানে নিরবিচ্ছিন হামলার ঘটনা ঘটছে। আলবদরের মতো এরা বিএনপির নেতাকর্মীদের বাড়ি ঘরে লুটপাট করছে। পুরুষশূন্য বাড়িগুলো হামলা চালিয়ে ধ্বংস করছে। বাড়ির নারীদের অপদস্ত করছে। এমন পরিস্থিতিতে আতঙ্ক উদ্বেগ শুধু বিএনপির পরিবারগুলোতেই বিরাজ করছে না। সাধারণ ভোটাররাও অজানা আশঙ্কায় সন্ত্রস্ত হয়ে আছে।

রাতের আধাঁরে মুখোশ কিংবা হেলমেট পরে এসব হামলায় জড়িতরা সরকারি বাহিনী ও যুবলীগ এবং ছাত্রলীগের ক্যাডার। 
গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার, মামলা, আসামি, আহত এবং মৃত্যুর সংখ্যা তুলে ধরেন রিজভী। তিনি জানান, এসময়ে ২৩০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে, আহত হয়েছে ৫০ জন, মারা গেছেন ১ জন এবং মামলা দায়ের করা হয়েছে ১০টি। এসব মামলায় আসামি করা হয়েছে ৯৮৫ জন নেতাকর্মীকে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image