• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মধ্যপাড়া রেল স্টেশনের জমির লিজ বাতিল 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:২৯ পিএম
মধ্যপাড়া রেল স্টেশনের জমির লিজ বাতিল 
স্থানীয় এলাকাবাসীর মানববন্ধন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনি থেকে পাথর পরিবহনের প্রয়োজনে নির্মিত রেলা লাইনের জায়গার অধিগ্রহনের টাকা এখনও না পাওয়ায় ও পরিত্যাক্ত রেল স্টেশনের জমি বহিরাগতরা লিজ নিয়ে মাদক ও দেহ ব্যবসা পরিচালনার করছেন। এমন অভিযোগ এনে গত (২৯ জানুয়ারী) সোমবার দুপুর ১২টায় মধ্যপাড়া (খাগড়াবন) এলাকায় স্থানীয় এলাকাবাসীরা ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছেন।  

মানবন্ধনের বক্তারা বলেন, স্থানীয়দের জমিতে রেল লাইন নির্মানের প্রয়োজনে সরকারের জমি অধিগ্রহন করেন। কিন্তু অধিগ্রহনের প্রায় ২০ বছর অতিবাহিত হলেও আজ অবধি অনেকেই জমির টাকা পায়নি। বর্তমানে ১৫ বছর যাবৎ এই রেল লাইনটি পরিত্যক্ত অবস্থায় রয়েছে। সেই সুযোগে কিছু বহিরাগত লোকজন সরকারের রেল স্টেশনসহ রেল লাইনের জায়গা লিজ নিয়েছে এবং সেখানে সন্ত্রাসের অঙ্গরাজ্য তৈরী করেছে। সেখানে নারী ও মাদকের ব্যবসাও করছে। আমরা বিষয়টি প্রশাসনের নজরে দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত কোন প্রতিকার না পাওয়ায় মানবন্ধনের মাধ্যমে  কথিত লিজ বাতিল করে ক্ষতিগ্রস্থদের মধ্যে লিজ প্রদান ও নারীসহ মাদকের ব্যবসা বন্ধের দাবি জানাচ্ছি। মানববন্ধন অংশগ্রহনকারীদের সাথে সহমত পোষন করে মানববন্ধনে উপস্থিত ছিলেন হরিরামপুর ইউপি চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম সোহাগ।

এসময় হরিরামপুর ইউপি‘র ৬নং ওয়ার্ড সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জিয়াউর রহমান,৪ নং ওয়ার্ড সদস্য সাহাদৎ হোসেন,৯নং ওয়ার্ড সদস্য আলাউদ্দিন,ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জুলফিকার আলী উপস্থিত ছিলেন।  মানববন্ধনে স্থানীয় এলকার প্রায় ৫০০ জন নারী ও পুরুষ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image