• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডুবে যাওয়া ফেরি তোলা হবে প্রত্যয় দিয়ে : নৌপরিবহন প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৪২ পিএম
ডুবে যাওয়া ফেরি তোলা হবে প্রত্যয় দিয়ে
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

নিউজ ডেস্ক : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পদ্মায় ডুবে যাওয়া ফেরি উদ্ধার অভিযান চালাতে বিআইডব্লিউটিএয়ের উদ্ধারকারী জাহাজ প্রত্যয় আরিচা ঘাট থেকে রওনা দিয়েছে। প্রত্যয় দিয়ে ফেরিটি উদ্ধার কাজ শুরু হবে। আর হামজা দিয়ে ফেরিতে থাকা ডুবে যাওয়া ট্রাকগুলো উদ্ধারের চেষ্টা করা হবে। 

সচিবালয়ে বুধবার (১৭ জানুয়ারি) সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ঘন কুয়াশা এবং আবহাওয়ার খবর জানার পরেও ফেরিগুলো ঘাট ছেড়ে এসে মাঝ নদীতে নোঙর থাকাটা ঠিক নয়। আবহাওয়া দেখে ফেরি ঘাটেই থাকা উচিত।

তিনি আরও বলেন, ফেরি উদ্ধারের জন্য উদ্ধারকারী জাহাজ রুস্তম এবং প্রত্যয় রওনা দিয়েছে। হতাহতের খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে একজন নিখোঁজ আছেন, যিনি ফেরিটির দ্বিতীয় মাস্টার ছিলেন। সার্বক্ষনিক খবর রাখা হচ্ছে। ঘটনাস্থলে সচিব, বিআইডব্লিউটিএয়ের চেয়ারম্যান ও জেলা প্রশাসক আছেন উদ্ধার অভিযান তদারকিতে।

বাল্কহেড নদীতে একটি বিপদজনক যানবাহনে পরিণত হয়েছে। তবে অনেক ক্ষেত্রে পণ্য পরিবহনে এসব যানবাহনের প্রয়োজনও আছে। তবে এগুলোকে আরও আধুনিকায়ন করা যায় কিনা, সে নিয়ে চিন্তা করা হচ্ছে বলেও জানান তিনি।
 
পদ্মায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে বিআইডব্লিউটিএয়ের উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম অভিযান চালাতে যাত্রা শুরু করে।  
 
বিআইডব্লিউটিএ জানায়, উদ্ধারকারী জাহাজ হামজা দৌলতদিয়া ঘাট হতে রওনা দিয়ে ঘটনাস্থলে পৌঁছেছে। একই সাথে মাওয়া ঘাট হতে রুস্তমও যাত্রা শুরু করেছে।
 
ঘন কুয়াশায় নোঙর থাকা অবস্থায় ‘রজনীগন্ধা’ নামের ফেরিটিতে একটি বাল্কহেড ধাক্কা দেয়। এতে আস্তে আস্তে ফেরিটি পদ্মা নদীতে ডুবে যায়। এসময় ফেরিতে ৯টি যানবাহন ছিল। এ ঘটনায় উদ্ধার করা হয়েছে ১০ জনকে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image