• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসরায়েল নির্বিচারে হামলায় বিশ্বব্যাপী সমর্থন হারাচ্ছে: বাইডেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৪ পিএম
ইসরায়েল নির্বিচারে হামলায় বিশ্বব্যাপী সমর্থন হারাচ্ছে
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : টানা ২ মাসেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে ইসরায়েলের অবিরাম হামলায় এখন পর্যন্ত ১৮ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। বর্বর এ আগ্রাসনের জেরে ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বজুড়ে বাড়ছে ক্ষোভ।

এ পরিস্থিতিতে ইসরায়েলি কর্মকাণ্ডের বিরুদ্ধে সরব হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গাজায় নির্বিচারে বোমা হামলা চালিয়ে বিশ্বব্যাপী সমর্থন হারাচ্ছে ইসরায়েল। খবর বিবিসির।

বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বলা হয়েছে, গাজায় নির্বিচারে বোমাবর্ষণের কারণে ইসরায়েল বৈশ্বিক সমর্থন হারাতে শুরু করেছে। স্থানীয় সময় মঙ্গলবার তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে দাতাদের উদ্দেশ্যে বক্তব্যে এ মন্তব্য করেন বাইডেন।

এখনও পর্যন্ত মার্কিন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্টের মন্তব্যকে ইসরায়েলের নেতৃত্বের বিরুদ্ধে তার সবচেয়ে কঠোর সমালোচনা বলে মনে করা হচ্ছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর থেকে টানা দুই মাসেরও বেশি সময় ধরে গাজায় আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। 

ইসরায়েলি এই আগ্রাসনের কারণে নারী ও শিশুসহ বিপুল সংখ্যক বেসামরিক মানুষের প্রাণহানির জেরে বিশ্বজুড়ে ক্ষোভ বাড়লেও প্রেসিডেন্ট বাইডেন ইসরায়েলকে অটল সমর্থন দিয়ে গেছেন।

ইসরায়েল মার্কিন সমর্থনের ওপর নির্ভর করতে পারে বলে পুনর্ব্যক্ত করার পাশাপাশি এদিন বাইডেন ইসরায়েলি সরকারের প্রতি সরাসরি সতর্কতা জারি করেন।

গত মঙ্গলবার বাইডেন বলেন, ইসরায়েল তার নিরাপত্তার বিষয়ে যুক্তরাষ্ট্রের ওপর নির্ভর করতে পারে। এই মুহূর্তে দেশটিতে যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি নিরাপত্তা আছে। তাদের পাশে ইউরোপীয় ইউনিয়ন আছে, ইউরোপ আছে, বিশ্বের বেশিরভাগ দেশই রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image