• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরে স্কুলের পাঠদান বন্ধ রেখে ধর্মমন্ত্রীর কর্মী সমাবেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৪৪ এএম
জামালপুরে স্কুলের পাঠদান বন্ধ রেখে
ধর্মমন্ত্রীর কর্মী সমাবেশ

জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে একটি বিদ্যালয়ের পাঠদান বন্ধ রেখে অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের কর্মী সমাবেশ। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্মমন্ত্রী ফরিদুল হক খান দুলাল।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে চর গোয়ালিনী ইউনিয়নের ডিগ্রীর চর উচ্চ বিদ্যালয়ের প্রধান ভবনের সামনের মাঠে শুরু হয় অনুষ্ঠান । অনুষ্ঠানটি শেষ হয় সন্ধ্যা ৬টার দিকে।

স্থানীয়সূত্রে জানা যায়, আওয়ামী লীগের কর্মী সমাবেশটি বিকেল ৪ টায় শুরু হলেও বেলা ১টা থেকেই উচ্চ শব্দে মাইকিংসহ সকাল থেকে পাঠদান কার্যক্রম বন্ধ রাখে স্কুল কর্তৃপক্ষ। মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য কয়েক ঘন্টা অপেক্ষার পর বিকাল ৪ টার দিকে স্কুল শিক্ষার্থীদের মাঠের প্রবেশ পথে দুই পাশে দাঁড় করানো হয় এবং সেখানে ধর্মমন্ত্রীকে স্বাগত জানান শিক্ষার্থীরা।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষার্থী জানান, শবে বরাতের জন্য রোববার ৫ থেকে ৬টি ক্লাস করার কথা ছিলো। কিন্তু অনুষ্ঠানের কারণে একটি ক্লাস করিয়েই পাঠদান কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। পরে কিছু শিক্ষার্থীদের কয়েক ঘন্টা অপেক্ষা করোনার পর মাঠে নামিয়ে সাড়ি বদ্ধ করে মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য বেশ কিছুক্ষন দাড় করিয়ে রাখা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন, 'আমাদের সন্তানদের রাজনীতি করার জন্য স্কুলে পাঠাই না। তাদের আমরা লেখাপড়া করার জন্য স্কুলে পাঠাই। তাহলে কেনো ক্লাস বন্ধ রেখে রাজনৈতিক অনুষ্ঠান করা হলো। আবার আমাদের সন্তানদের দাঁড় করিয়ে রাখা হলো মন্ত্রীকে স্বাগত জানানোর জন্য। তাদের যা ইচ্ছা তারা তাই করবে। মনে হচ্ছে দেশে কোনো নিয়ম নেই, কোনো আইন নেই।'

স্কুলে পাঠদান বন্ধ করে রাজনৈতিক অনুষ্ঠানের বিষয়ে  কথা বলতে ডিগ্রীর চর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালামের মোবাইল ফোনে রোববার বিকাল ও সন্ধ্যায় কয়েকবার ফোন করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

কর্মী সমাবেশের সভাপতি চরগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরভক্ত দুদু মোল্লার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা না গেলেও অনুষ্ঠানটির সঞ্চালক চরগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল হালিম মোবাইল ফোনে বলেন, ‘মাইকিং শুরু হয়েছে অনেক পড়ে। আর মন্ত্রী সাহেব এসেছে বিকাল ৪টার দিকে। এতে স্কুলের ক্লাসের কোনো ক্ষতি হওয়ার কথা না। আর একজন মন্ত্রীকে স্কুলে এনে কিছু দাবির কথা বলা হয়েছে তাই স্কুল মাঠে অনুষ্ঠান করা হয়েছে।’

এবিষয়ে ইসলামপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) সিরাজুল ইসলাম মোবাইল ফোনে বলেন- ‘বিষয়টি আমার জানা নেই। তবে স্কুল বা পাঠদান কার্যক্রম বন্ধ রেখে কোনো রাজনৈতিক অনুষ্ঠান করার সুযোগ নেই। কে কিভাবে অনুষ্ঠানটি করলো তাদেরকে জিজ্ঞাসা করেন। কেউ অভিযোগ দিলে আমি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।’

চরগোয়ালীনী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে এই কর্মী সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরভক্ত দুদু মোল্লা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্মমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ ৫ জনকে বিশেষ অতিথি করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image