• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১৪ ডিসেম্বরকে জাতীয় দিবস ঘোষণা করা হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৯ পিএম
১৪ ডিসেম্বরকে জাতীয় দিবস ঘোষণা করা হবে
মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

নিউজ ডেস্ক : ১৪ ডিসেম্বরকে চলতি বছরেই জাতীয় দিবস হিসেবে অন্তর্ভুক্ত করার কথা বলেছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের মুখোমুখি হন মন্ত্রী।

তিনি বলেন, পরবর্তী ক্যাবিনেট মিটিংয়ে জাতীয় দিবস হিসেবে তালিকাভুক্ত হবে শহীদ বুদ্ধিজীবী দিবস।

রাজাকারদের তালিকা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘গতকালও এ বিষয়ে মিটিং হয়েছে। আশা করছি, ২৬ মার্চের আগে তা সম্পন্ন হবে। আবেদন যাচাই-বাছাইয়ের কাজ চলছে।’

তিনি বলেন, ‘যুদ্ধাপরাধীদের একটা সংখ্যা আছে। সুনির্দিষ্ট অভিযোগ থাকলে বিচারও করা হচ্ছে। তবে যারা রাজাকার ও আলবদর ছিল তাদের সংখ্যা অনেক। তাদের সবার বিচার করা হয়নি।’
 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, জ্যেষ্ঠ নেতা আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানকসহ অন্যান্যরা একই সময়ে শ্রদ্ধা জানাতে আসেন ।বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ও পেশাজীবী নেতারাও শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এএসএম মাকসুদ কামালের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা। এ ছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, নানা শ্রেণি-পেশার মানুষ ভোর থেকে শ্রদ্ধা জানাচ্ছেন বদ্ধভূমিতে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image