• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সড়কের শত কোটি টাকার কাজে ‘অনিয়ম’


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:০৩ পিএম
শত কোটি টাকার অনিয়ম’
সড়কের কাজ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : রামগতি দক্ষিণ স্টেশন থেকে উত্তর স্টেশন মহাসড়কের লক্ষ্মীপুর অংশের রাস্তা সংস্কার ও প্রশস্ততার কাজে অনিয়ম করার অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে। স্থানীয়রা অনিয়মের প্রতিবাদ করলেও তা কানে নিচ্ছেন না সংশ্লিষ্টরা। অভিযোগ উঠেছে, তদারকির দায়িত্বে থাকা প্রকৌশলীর সঙ্গে ঠিকাদারের ভালো সম্পর্ক রয়েছে। এজন্য তিনি ঠিকাদারের পক্ষে সাফাই গাচ্ছেন।

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্র জানায়, মহাসড়কে যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের কাজ চলে সড়ক সংস্কার ও প্রশস্তকরণ।

কাজটি স্থানীয়ভাবে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটের ইস্কান্দার মির্জা শামীম সমন্বয় করছেন।

স্থানীয় লোকজনের ভাষ্য, সড়কের এ কাজে কার্যাদেশ মানা হচ্ছে না। তদারকির প্রকৌশলী ছাড়াই ঠিকাদারের ইচ্ছামতো রাতেও কার্পেটিং কাজ করা হয়।

এ সড়কে যেভাবে কাজ হচ্ছে তার চেয়ে নিম্মমানের কাজ আর হয় না। ঠিকাদার প্রভাবশালী ব্যক্তি হওয়ায় আমাদেরও ভয়ে থাকতে হয়। 

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম সালাহ্ উদ্দিন টিপু বলেন, কোটি টাকার প্রকল্পে নামমাত্র কাজ করে সরকারের বদনাম করা হচ্ছে। কয়েকমাস না যেতেই রাস্তাটির ভগ্নদশা হবে। তদারকি কর্মকর্তারা ঠিকাদারের কাছে ম্যানেজ থাকায় অভিযোগ করেও কোনো লাভ নেই। ব্যস্ততম এ সড়কের কাজে চুরি নয়, দিন-দুপুরে ডাকাতি হচ্ছে।

তদারকির দায়িত্বে থাকা লক্ষ্মীপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মোশারফ হোসেন বলেন, কাজের শুরুতে কিছুটা অনিয়ম হলেও এখন সঠিক নিয়মে হচ্ছে। ঠিকাদার ভালো করে কাজ করছেন। আমরাও নিয়মিত তদারকি করছি। কোনো অনিয়ম হচ্ছে না। জুনের মধ্যে সড়কের কাজ শেষ হবে বলে আশা করেন তিনি।

লক্ষ্মীপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম বলেন, অনিয়মের অভিযোগগুলো খতিয়ে দেখা হবে। 

জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান বলেন, অনিয়মের ব্যাপারে আপনাদের কাছ থেকে শুনেছি। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image