• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সরকার পুরনো খেলায় মেতে উঠেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৩ পিএম
সাম্প্রদায়িক, হামলা, পুরনো, খেলা
সোমবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী সরকারের প্রতি অভিযোগের আঙ্গুল তুলে বলেছেন, ঘটনা ঘটিয়ে আবার একইভাবে বিভিন্ন জায়গায় বিএনপির লোকজনকে আসামি করা হচ্ছে এবং তাদেরকে গ্রেপ্তার করছে, বাড়ি বাড়ি রেইড করছে।

তিনি বলেন, যেকোন ঘটনা ঘটিয়ে সরকার পুরনো খেলায় মেতে উঠেছে। তার দৃষ্টিতে, বিএনপিকে মাঠশূন্য করতে এই খেলায় মেতেছে সরকার। তারা মিথ্যা-গায়েবি মামলা গ্রেপ্তার, ঘরে ঘরে তল্লাশি এবং হয়রানি করে নির্যাতন নিপীড়নের মাত্রা বহুগুণ বাড়িয়ে দিয়েছে। দেশকে বিএনপিশূন্য করতে এখন বেপরোয়া হয়ে মাঠে নেমেছে।

সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

নির্বাচনের আগে নেতা-কর্মীদের গ্রেপ্তারের শঙ্কা তুলে ধরে তিনি বলেন, দেখুন পঞ্চগড়ের ঘটনা। এটা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। এই ঘটনা ঘটিয়ে আবার একইভাবে বিভিন্ন জায়গায় বিএনপির লোকজনকে আসামি করা হচ্ছে এবং তাদেরকে গ্রেপ্তার করছে, বাড়ি বাড়ি রেইড করছে।

পঞ্চগড়ে শুক্র থেকে রোববার তিন দিনব্যাপী সালানা জলসার আয়োজনকে কেন্দ্র করে শুক্রবার ব্যাপক সহিংসতা হয়। জলসা বন্ধের দাবিতে মিছিলকারীরা পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে জড়ায়।

এ সময় ট্রাফিক পুলিশের স্টেশন, পঞ্চগড় বাজার মার্কেটে আহমদিয়া সম্প্রদায়ের লোকজনের দোকানপাট ভাঙচুর এবং বিকালে আহমদিয়াদের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সেদিন শহরের মসজিদ পাড়া মহল্লার ফরমান আলীর ছেলে আরিফুর রহমান এবং আহমদিয়া সম্প্রদায়ের জাহিদ হাসান নিহত হন বলে পুলিশ জানায়।

এদিকে শনিবার রাতেও দুই জনকে গলা কেটে হত্যা করার গুজব ছড়িয়ে আহমদিয়া সম্প্রদায়ের ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘরে হামলা, লুটপাট, অগ্নিসংযোগ করা হয়।

এসব ঘটনায় মোট তিনটি মামলায় আসামি করা হয়েছে সাড়ে ছয় থেকে সাত হাজার ব্যক্তিকে। রোববার রাত পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ২৪ জনকে। গুজব ছড়ানোর মামলায় গ্রেপ্তার হয়েছেন দুই জন। এদের একজন পৌর যুবদলের যুগ্ম-আহ্বায়ক ফজলে রাব্বী।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image