• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাঁদপুর মেঘনায় জেলে আটক ও কারেন্টজালসহ জাটকা জব্দ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৩৫ এএম
চাঁদপুর মেঘনায় জেলে আটক ও কারেন্টজালসহ জাটকা জব্দ
জেলে আটক

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশনে ১ লাখ ৪৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল ও ৮৫ কেজি জাটকা জব্দ করেছেন উপজেলা টাস্কফোর্স। এ সময় কারেন্টজাল দিয়ে জাটকা ধরার অপরাধে ৭ জন জেলেকে আটক করেন।

গত রোববার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চাঁদপুরের হাইমচর মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযানে নেতৃত্ব দেন মৎস্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মো. আব্দুস ছাত্তার।

অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর জেলার হাইমচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মাহবুব রশীদ জানান, উপজেলা মৎস্য অধিদপ্তর, কোস্ট গার্ড ও নীলকমল নৌ পুলিশ ফাঁড়ির সম্মিলিত অভিযানে ১ লাখ ৪৫ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়। চাঁদপুরের হাইমচর মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৮৫ কেজি জাটকা জব্দ করা হয়। নিষিদ্ধ কারেন্টালজাল দিয়ে জাটকা আহরণ করার দায়ে ৭ জন জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়।

জব্দকৃত কারেন্টজাল চাঁদপুরের হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার অনুমতি ক্রমে আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং জব্দকৃত জাটকা স্থানীয় ২ টি এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

সম্মিলিত অভিযানে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, নীলকমল নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহাঙ্গীর হোসেন, কোস্ট গার্ড হাইমচর নয়ানী আউট পোস্টের সিসি এমদাদুল ও সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image