• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আমেরিকায় গুলিতে নিহত ভারতীয় ছাত্র আদাল খা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১০ এএম
ছাত্র
পিএইচডি ছাত্র আদিত্য আদল খা

নিউজ ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ের ২৬ বছর বয়সী এক ভারতীয় ডক্টরাল ছাত্রকে কয়েকদিন আগে ওহাইওতে একটি গাড়ির ভিতরে গুলি করে হত্যা করা হয়েছে। মলিকুলার অ্যান্ড ডেভেলপমেন্টাল বায়োলজি প্রোগ্রামের পিএইচডি ছাত্র আদিত্য আদল খা ৯ নভেম্বর গুলিবিদ্ধ হন এবং ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে মারা যান,

ফক্স ১৯ হ্যামিল্টন কাউন্টি করোনার অফিসের বরাত দিয়ে জানিয়েছে। গাড়ির ভিতর গুলি করা হয়েছে সিনসিনাটি পুলিশ আদাল খাকে একটি গাড়ির ভিতরে গুলি করেছে যা ওয়েস্টার্ন হিলস ভায়াডাক্টের একটি প্রাচীরের সাথে বিধ্বস্ত হয়েছিল৷ স্থানীয়রা ৯ নভেম্বর সকাল ৬ টা ২০ মিনিটে নাগাদ এলাকায় গুলির শব্দ শুনতে পান। তার গাড়িটি একাধিকবার আঘাত করা হয়েছিল, অন্তত তিনটি গুলি চালকের পাশের জানালায় আঘাত করেছিল।

আদালখাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যেখানে তাকে মৃত ঘোষণা করার আগে বেশ কয়েক দিন গুরুতর অবস্থায় ছিল। গুলিবর্ষণের ঘটনাটি অ্যাডলাখার বন্ধুবান্ধব এবং পরিচিতদের হতবাক করেছে এবং বিশ্ববিদ্যালয় এটিকে অত্যন্ত দুঃখজনক এবং বুদ্ধিহীন বলে বর্ণনা করেছে৷ গবেষণা খরচ প্রোগ্রামটি এই পুরস্কার পেয়েছে৷ স্থানীয় গণমাধ্যমের সাথে কথা বলার সময় ইউনিভার্সিটি অফ সিনসিনাটি কলেজ অফ মেডিসিনের ডিন অ্যান্ড্রু ফিল্ক বলেছেন যে অ্যাডলাখা এই ঘটনায় তিনি গভীরভাবে দুঃখ পেয়েছিলেন।চাহাতে অত্যন্ত দয়ালু এবং বুদ্ধিমান এবং তীক্ষ্ণ ছিলেন এবং তাঁর গবেষণাকে মহান এবং রূপান্তরকারী হিসাবে বর্ণনা করা হয়েছিল।

ইনস্টিটিউটের একটি বিবৃতি অনুসারে, গত বছর, আদালখা আলসারেটিভ কোলাইটিসের উপর একটি গবেষণা প্রকল্পের জন্য ইউনিভার্সিটি রিসার্চ কাউন্সিল (ইউআরসি) স্নাতক ছাত্র উপবৃত্তি এবং গবেষণা খরচ প্রোগ্রাম পুরস্কার পেয়েছে। তিনি ২০২৫ সালে তার ডক্টরেট শেষ করবেন বলে আশা করা হয়েছিল।

২০১৮ সালে রামজাস কলেজ থেকে স্নাতক হন। ২০১৮ সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ের রামজাস কলেজ থেকে প্রাণিবিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জনের পর, সিনসিনাটিতে যাওয়ার আগে আদলাখা ২০২০ সালে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে যোগদান করেন। নতুন দিল্লিতে ফিজিওলজিতে স্নাতকোত্তর ডিগ্রি। হামলার উদ্দেশ্য অজানা এবং গুলি চালানোর খবর পাওয়ার পর থেকে কাউকে গ্রেপ্তার করা হয়নি।"

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image