• ঢাকা
  • শনিবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আবারো এলপিজি গ্যাসের দাম বাড়ালো সরকার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:৫০ পিএম
এলপিজি
এলপিজি সিলিন্ডারের ছবি

নিউজ ডেস্ক: ক্রেতা পর্যায়ে এলপিজি গ্যাসের দাম আবারো বাড়িয়েছে সরকার। এতে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ২৩ টাকা বাড়িয়ে নির্ধারণ হয়েছে ১ হাজার ৪০৪ টাকা। যা আগে ছিল ১ হাজার ৩৮১ টাকা।

রোববার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। রোববার সন্ধ্যা ৬টা থেকেই এই দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১১৭ টাকা ২ পয়সা সমন্বয় করা হয়েছে। এছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহকৃত বেসরকারি এলপিজির ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১১৩ টাকা ২০ পয়সা সমন্বয় করা হয়েছে।

ভোক্তাপর্যায়ে অটোগ্যাসের দাম মূসকসহ প্রতি লিটারের মূল্য ৬৪ টাকা ৪৩ পয়সা সমন্বয় করা হয়েছে।

এর আগে গত ২ নভেম্বর এক সংবাদ সম্মেলনে ১২ কেজি সিলিন্ডারের দাম ১৮ টাকা বাড়িয়ে ভোক্তাপর্যায়ে দাম নির্ধারণ করা হয় ১ হাজার ৩৮১ টাকা, যা আগে ছিল ১ হাজার ৩৬৩ টাকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১১৫ টাকা ৯ পয়সা সমন্বয় করা হয়েছে। এছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহকৃত বেসরকারি এলপিজির ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১১১ টাকা ২৬ পয়সা সমন্বয় করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image