• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্কুল-কলেজ ৭ দিন বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩২ পিএম
৭ দিন বন্ধ
স্কুল-কলেজ

নিউজ ডেস্ক : আগামীকাল রোববার তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না । আরও সাত দিন ছুটি ঘোষণা করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়, স্কুল, কলেজ ও মাদ্রাসা ২৮ এপ্রিল খুলবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) স্কুল-কলেজ ছুটির কথা জানিয়েছে। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং মাদ্রাসা অধিদপ্তরের পক্ষ থেকেও একই তথ্য জানানো হয়েছে। 

বন্ধ থাকবে সরকারি প্রাথমিক বিদ্যালয়: তীব্র গরমে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ৭ দিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলমান তাপদাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

মাদ্রাসাও বন্ধ: এদিকে মাদ্রাসা অধিদপ্তর জানিয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানে যে কয়দিন ছুটি ঘোষণা করা হবে তাদের শিক্ষা প্রতিষ্ঠানেও সে কয়দিন ছুটি থাকবে। 

মাউশি জানায়, সারাদেশের ওপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান পূর্বনির্ধারিত ছুটি শেষে ২১ এপ্রিল খোলার পরিবর্তে আগামী ২৮ এপ্রিল যথারীতি খুলবে।

প্রচণ্ড গরম এপ্রিল মাসজুড়েই থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে গরমের তীব্রতা। তীব্র গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহে গরম আরও বেড়ে যাওয়ার শঙ্কায় শুক্রবার তিন দিনের জন্য হিট অ্যালার্ট জারি করে আবহাওয়া অধিদপ্তর।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image