• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রোডমার্চ কর্মসূচী শেষ হবে সরকার পতন দিয়ে:  ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১০ পিএম
রোডমার্চ কর্মসূচী শেষ হবে সরকার পতন দিয়ে
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পতনের মধ্যদিয়ে তাদের রোডমার্চ কর্মসূচি শেষ হবে। পূর্বঘোষিত ‘তারুণ্যের রোড মার্চ’ কর্মসূচির উদ্বোধন করে শনিবার (১৬ সেপ্টেম্বর) রংপুরের গ্রান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ে থেকে এ কথা বলেন তিনি।

ফখরুল অভিযোগ করে বলেন, বিএনপির অসংখ্য নেতাকর্মীকে আটক করে রাখা হয়েছে। নিম্ন আদালতে গেলে জামিন দেয়া হয় না। মিথ্যা মামলায় দিনের পর দিন বিএনপির নেতাকর্মীদের কারাগারে রাখা হয়েছে আজকে রোডমার্চ শুরু হলো, আর এ কর্মসূচি সেদিন শেষ হবে যেদিন এ সরকারের পদত্যাগ ঘটবে।
 
লুটেরা, অনির্বাচিত এবং ফ্যাসিবাদি এ সরকারের পদত্যাগের দাবিতে আজকের এ তারুণ্যের রোডমার্চ এ কথা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, রংপুরের বিরাট ঐতিহ্য আছে। এখানে ঐতিহ্য হচ্ছে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ঐতিহ্য। 
 
বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার কৌশল করে; জোর করে ক্ষমতায় টিকে আছে, গণতন্ত্রকে নির্বাসনে পাঠাতে চায় তারা। নিত্যপণ্যের দাম বেড়েছে কয়েকগুণ, বিদ্যুৎ থাকছে না, উৎপাদন ব্যাহত হচ্ছে; সেচ ও কৃষিকাজ করতে পারছেন না কৃষকরা। ব্যাংক খালি করে দিয়েছে, রিজার্ভ থেকে টাকা চুরি করছে তারা। সবখানে চুরির কারণে রিজার্ভ কমে আসছে, অর্থনীতির চাকা চলছে না।
মির্জা ফখরুল বলেন, এই সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে। গতকাল রাতেও আমি তাকে দেখতে গিয়েছিলাম। চিকিৎসকরাও তাকে নিয়ে চিন্তিত। চিকিৎসরকরা বলছেন, এখানে খালেদা জিয়াকে চিকিৎসা করার আর কোনো সুযোগ নেই। তার চিকিৎসার জন্য তাকে অতিদ্রুত বিদেশে নিয়ে যেতে হবে।
 
তিনি বলেন, শুধু বিএনপি নয় দেশের সবগুলো রাজনৈতিক জোট ঘোষণা দিয়েছে যে; এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। এই সরকার বার বার জনগণের সঙ্গে প্রতারণা করেছে।

মির্জা ফখরুল সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, একদফা মেনে নিন, শান্তিপূর্ণ পন্থায় না মানলে জনগণের উত্তাল তরঙ্গে বর্তমান সরকার ভেসে যাবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image