• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মাতৃভাষা দিবসে বিভিন্ন ভাষায় জাতিসংঘের শ্রদ্ধাঞ্জলি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১২ পিএম
মাতৃভাষা দিবসে বিভিন্ন ভাষায় শ্রদ্ধাঞ্জলি
বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গুইন লুইস

নিউজ ডেস্ক : ফেসবুক ভিডিওতে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গুইন লুইস বাংলাদেশে জাতিসংঘের কর্মীদের সঙ্গে, বিভিন্ন বিদেশি রাষ্ট্র এবং দেশীয় ভাষায় বাংলাদেশের বিভিন্ন অংশের জনগণকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

জাতিসংঘের বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক, টুইটার এবং ইউটিউব অ্যাকাউন্টে ২১ ফেব্রুয়ারিতে একটি ভিডিও প্রকাশ করেছে। 

এদিনে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গুয়েন লুইস এবং জাতিসংঘের শিক্ষা, বৈজ্ঞানিক ও সাংস্কৃতিক সংস্থার (ইউনেস্কো) অফিসার ইনচার্জ ড. সুসান ভাইজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব এবং এর উত্তরাধিকার নিয়ে লেখেন।

তিনি লেখেন- আমরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করি ২১ ফেব্রুয়ারি, যা বিশ্বের ভাষাগত এবং সামাজিক-সাংস্কৃতিক বৈচিত্র্যের উদযাপন। আমরা বিশেষভাবে সম্মানিত যে এই দিনটি এখানে বাংলাদেশে উদযাপন করা যায় কারণ ২১ ফেব্রুয়ারি বাংলাদেশের জনগণের প্রতি বিশ্বব্যাপী শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। বাংলা ভাষার স্বীকৃতির জন্য সাহসিকতার সঙ্গে লড়াই করেছি।

সকল ভাষাকে সম্মান করা গুরুত্বপূর্ণ: বড় এবং ছোট, ব্যাপকভাবে এবং কম কথ্য, দেশি এবং বিদেশি। সমাজ গঠনের জন্য আন্তঃসাংস্কৃতিক সংলাপে ভাষার বৈচিত্র্য অত্যাবশ্যকীয়।

২১ ফেব্রুয়ারি প্রকাশিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গভিন লুইস এবং সুসান ভাইজ বলেছেন, বাংলাদেশে জাতিসংঘের কর্মীদের পক্ষ থেকে টেকনাফ থেকে পঞ্চগড় পর্যন্ত দেশের বিভিন্ন জেলা ও অংশের বিদেশি ও দেশি ভাষার প্রতিনিধিত্ব করে আমরা বাংলাদেশের জনগণকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা জানাই। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image