• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রবীণদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ রাখতে হবে : সমাজকল্যাণমন্ত্রী                    


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০২ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৩ পিএম
দেশের উন্নয়নে প্রবীণদের অবদান
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

নিউজ ডেস্ক : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন,দেশের উন্নয়নে প্রবীণদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ রাখতে হবে।

মন্ত্রী গতকাল রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদফতর মিলনায়তনে ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০২২ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন।

মন্ত্রী বলেন, আজকের নবীন আগামী দিনের প্রবীণ। নবীন প্রজন্মকে প্রবীণদের পদাঙ্ক অনুসরণ করে দেশের জন্য কাজ করে যেতে হবে। প্রবীণরা দেশ পরিচালনা থেকে শুরু করে সামাজিক কর্মকাণ্ড সফলতার সাথে পরিচালনা করেছেন। তাদের অবদান জাতি স্মরণ রাখবে।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করার লক্ষ্য নিয়ে সকলপ্রতিবন্ধকতাকে অতিক্রম করে কাজ করে যাচ্ছেন। সকল সমস্যাকে সমাধান করে বীরের মতো দেশ পরিচালনা করছেন। মন্ত্রী এসময় প্রবীণদের সাফল্যের পথ অনুসরণ করে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে  কাজ করার জন্য সকলকে আহ্বান জানান।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, সরকার প্রবীণদের নিরাপদ জীবন যাপন নিশ্চিতে কাজ করছে। বয়স্কভাতাসহ অন্যান্য সুবিধা দেয়ায় পরিবার ও সমাজে প্রবীণদের মর্যাদা বেড়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন বলেন, প্রবীণদের প্রতি সহনশীলতা বাড়াতে সবাইকে আন্তরিক হতে হবে। নবীন ও প্রবীণদের মেলবন্ধনের মাধ্যমে প্রবীণদের সম্মানজনক জীবন  নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত। এর আগেদিবসটি উপলক্ষ্যে সমাজসেবা অধিদফতর প্রাঙ্গণে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image