• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অনিয়মের বিরুদ্ধে হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:৫৭ পিএম
অনিয়মের বিরুদ্ধে হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রীর
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী ডা. সামন্ত লাল সেন

নিউজ ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, স্বাস্থ্য খাতে কোনো ধরনের অনিয়ম ও দুর্নীতি মেনে নেয়া হবে না।

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বারদি এলাকায় শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে লোকনাথ ব্রহ্মচারী আশ্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।
 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশের কোথাও চিকিৎসকের অবহেলায় কোন রোগীর মৃত্যু হলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। যে কোনো অনিয়মের বিরুদ্ধে আমি এ্যাকশন নিবো।’
 
সারা দেশে প্রান্তিক পর্যায়ে মানুষের দোড়গোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিতে ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করবেন জানিয়ে ডা.সামন্ত লাল সেন বলেন, ‘প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে পারলে রাজধানী ও বিভাগীয় শহরগুলোতে রোগীর চাপ অনেক কমবে। চিকিৎসার জন্য মানুষকে আর ঢাকায় যেতে হবে না। সেই লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে উন্নত করা হবে।’
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে সারা দেশে আগুনে পোড়া রোগীদের চিকিৎসা ব্যবস্থা আরও উন্নত করতে শিল্পাঞ্চল নারায়ণগঞ্জসহ দেশের প্রতিটি বিভাগীয় শহরে একটি করে ১০০ শয্যার বার্ন ইউনিট করার পরিকল্পনার কথাও জানান স্বাস্থ্যমন্ত্রী।
 
মন্ত্রী বলেন, ‘চট্রগ্রামে ১০০ শয্যার বার্ন ইউনিট হচ্ছে। নারায়ণগঞ্জের আড়াইহাজার ও সোনারগাঁয়ে প্রচুর শিল্প প্রতিষ্ঠান গড়ে ওঠায় এসব এলাকা থেকে অসংখ্য বার্ন রোগী ঢাকায় আসে। তাই নারায়ণগঞ্জে সদর হাসপাতালে স্বল্প পরিসরে হলেও একটা বার্ন ইউনিট করা যায় কিনা সেই চেষ্টা করবো।
 
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী ডা. সামন্ত লাল সেন সবাইকে দেশে এখনও করোনার ভয়াবহতা নিয়ে সচেতন থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘শেষ কথা আমি বলে যাই। শুধু বাংলাদেশে না, সারা পৃথিবী থেকে এখনও করোনা যায় নি। যারা বয়স্ক এবং বিভিন্ন রোগে আক্রান্ত তারা অবশ্যই ভিড় সমাগম এড়িয়ে চলবেন এবং আমার মতো মাস্ক ব্যবহার করবেন।’

সকাল সোয়া দশটায় স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বারদি লোকনাথ ব্রহ্মচারী আশ্রমে উপস্থিত হন। এরপর দুপুর সাড়ে বারোটা পর্যন্ত তিনি আশ্রমে প্রার্থনা ও অঞ্জলীসহ নানা আনুষ্ঠানিকতায় অংশ নেন। এর মধ্যে মতবিনিময় সভায় সংক্ষিপ্ত বক্তব্যও দেন স্বাস্থ্যমন্ত্রী।

স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার, জেলা সিভিল সার্জন ডা. আ ফ ম মুশিউর রহমান, উপজেলা নির্বাহী অফিসার দীপন দেবনাথ ও  উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুইয়াসহ উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image