• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নন-ক্যাডার পদে ১৩৪২ জনের নিয়োগের বিজ্ঞপ্তি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৪ পিএম
আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)

নিউজ ডেস্ক:  ৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের জন্য ৯ম থেকে ১২ম গ্রেডভুক্ত নন-ক্যাডার পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার কমিশনের ওয়েবসাইটে নবম থেকে ১২তম গ্রেডের শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়েছে, এই বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া আগ্রহী প্রার্থীরা রোববার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত নন-ক্যাডার পদের জন্য আবেদন করতে পারবেন। এর মধ্যে নবম গ্রেডে ১৯৬ জন, দশম গ্রেডে ৮৬১ জন, ১১তম গ্রেডে ৬ জন এবং ১২তম গ্রেডে ২৭৯ জন অর্থাৎ মোট ১৩৪২ জনকে নিয়োগ দেওয়া হবে। পছন্দক্রমের ফরম পূরণের তথ্য ও নির্দেশাবলী পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইনে এ আবেদন করতে হবে। প্রার্থীদেরকে সব নন-ক্যাডার পদের পছন্দক্রম একই সঙ্গে সাবমিট করতে হবে। এই সময়ের আগে বা পরে কোনো আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

১ হাজার ৮১৪টি পদে নিয়োগ দিতে ২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। আবেদন গ্রহণ শুরু হয় ওই বছরের ৩০ ডিসেম্বর। পরে কোভিড মহামারী পরিস্থিতিতে কয়েক দফা বাড়িয়ে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত আবেদনের সুযোগ দেওয়া হয়।

সবমিলিয়ে ৪ লাখ ৩৫ হাজার ১৯০ জন প্রার্থী এতে আবেদন করেন, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড। ২০২১ সালের ২৯ অক্টোবর অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় মোট ৩ লাখ ২১ হাজার ৬৫০ জন প্রার্থী অংশ নেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image