• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খুলনায় তিন কেন্দ্রে ব্যালট বই ছিনতাই, গণসিল, মহিলার কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৫৮ এএম
গণসিল, মহিলার কারাদণ্ড
খুলনায় তিন কেন্দ্রে ব্যালট বই ছিনতাই

নিউজ ডেস্ক:  খুলনার ফুলতলা উপজেলার দুটি ভোট কেন্দ্রের তিনটি বুথে ব্যালট বই ছিনিয়ে নিয়ে গণসিল মারার অভিযোগ পাওয়া গেছে। পরে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ঐ ভোট বাতিল করেন।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজন মহিলাকে ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসনিম জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
 
অপরদিকে ফুলতলা, দিঘলিয়া ও তেরখাদা উপজেলা পরিষদ নির্বাচনে নিরূত্তাপ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। ভোটারের লম্বা লাইনও চোখে পড়েনি।

ভোটগ্রহণ কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ফুলতলা উপজেলার শিরোমনি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে (পশ্চিম পাশের ২তলা ভবন) একজন মহিলা একটি বুথে প্রবেশ করে সহকারী প্রিজাইডিং অফিসারের কাছ থেকে ব্যালট বই ছিনিয়ে নেন। তিনি ৩৩টি ব্যালট পেপারে সিল মারেন। এ ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে আটক করে। পরে তাকে ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

একই উপজেলার আনন্দ নিকেতন মডেল স্কুল ভোটকেন্দ্রের একটি কক্ষে কয়েকজন যুবক প্রবেশ করে ১৯টি ব্যালট পেপারে সিল মারে। যার মধ্যে ৫টি ব্যালট বক্সে ঢুকিয়ে দেয় এবং ১৪টি ব্যালট বক্সে ঢুকাতে পারেনি। একই ঘটনা ঘটে শিরোমণি মাধ্যমিক বিদ্যালয় পশ্চিম পাশের ২তলা ভবন কেন্দ্রে। কয়েকজন যুবক ভোট কক্ষে প্রবেশ করে ব্যালট বই ছিনিয়ে নেয়। তারা ৫১টি ব্যালট পেপারে সিল মারে। যার মধ্যে ১০টি ব্যালট বক্সে ঢুকিয়ে দেয় এবং ৪১টি ব্যালট বাইরে পড়ে যায়।

ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনিম জাহান বলেন, শিরোমনি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১/২জন যুবক জোর করে ঢুকে ব্যালট নিয়ে সিল মারার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। কারণ ব্যালটগুলোতে কোনো সাক্ষর ও সিল ছিল না। ওগুলো এমনিতেই বাতিল হয়েছে। ওগুলো প্রথমত অবৈধ থাকতোই। তারপরও প্রিজাইডিং অফিসার বাতিল করেছে। এ ছাড়া ঐ কেন্দ্রের পাশের আরেকটি বুথে ব্যালট ছিনিয়ে নেওয়ায় একজন মহিলাকে ৭ দিনের জেল দেওয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image