• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মরিশাসের প্রেসিডেন্টের মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৩ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৫ এএম
১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা
মুক্তিযুদ্ধ জাদুঘরে মরিশাসের প্রেসিডেন্ট

নিউজ ডেস্ক:  বাংলাদেশ সফররত মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজ সিং রূপন রাজধানীর আগারগাঁওস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেছেন। বেলা ১১ টা ৪৫ মিনিটে তিনি পত্নী সয়যুক্তা রূপন ও সফরসঙ্গীদের নিয়ে রাজধানীর আগারগাঁওস্থ  মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শনে যান।

পরিদর্শনের শুরুতেই তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘প্রজ্জ্বলিত শিখা চির অম্লান’-এ পুস্পাঞ্জলী নিবেদন করেন। প্রায় ৫০ মিনিটের পরিদর্শন শেষে জাদুঘরের মন্তব্য বইয়ে তিনি মন্তব্যও লেখেন।

এতে তিনি মুক্তিযুদ্ধ জাদুঘরকে বাংলাদেশের মানুষের সংগ্রাম, আত্মত্যাগ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দৃঢ় নেতৃত্বের মধ্য দিয়ে স্বাধীনতা লাভের প্রতিক হিসেবে উল্লেখ করে বলেন, “আমি বাংলাদেশের ঢাকায় অবস্থিত মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করার সুযোগ পাওয়ায় সম্মানিত বোধ করছি। আমি বিশ্বাস করি বাঙালি জাতির ভাষা ও স্বাধীনতার জন্য ত্যাগ সারা পৃথিবীর মানুষকে স্বাধীনতা এবং গণতন্ত্র আদায়ের লড়াইয়ের জন্য অনুপ্রেরণা দেবে।”

পৃথ্বীরাজ সিংই মরিশাসের প্রথম কোন প্রেসিডেন্ট যিনি বাংলাদেশ সফর করলেন।

মুক্তিযুদ্ধ জাদুঘরের পক্ষে সাবেক সংস্কৃতি মন্ত্রী ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারোয়ার আলী, ট্রাস্টি ও সদস্য সচিব সারা যাকের ও জাদুঘরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সেখানে রূপনকে স্বাগত জানান। এসময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পৃথ্বীরাজ সিং ‘৬ষ্ঠ ইন্ডিয়ান ওশান কনফারেন্স ২০২৩’ এ যোগ দিতে ঢাকায় পৌঁছেছেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image