• ঢাকা
  • শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্যবসাবান্ধব বেসরকারি খাতকে সহায়তা করছে সরকার: পলক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪২ পিএম
ব্যবসাবান্ধব বেসরকারি খাতকে সহায়তা করছে সরকার: পলক
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নিউজ ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির মাধ্যমে বেসরকারি খাতকে সুযোগ তৈরি করে দেয়া বর্তমান সরকারের ব্যবসানীতি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের অত্যন্ত মূল্যবান২টি সম্পদ মাটি এবং মানুষ-কে গুরুত্ব দিতে বলেছেন। বিশ্বের অন্যতমউন্নত দেশ জাপানেও আমরা দেখেছি যে তারাও মাটি এবং মানুষকে প্রাধান্য দিয়েতাদের অর্থনীতিকে শক্তিশালী করতে সক্ষম হয়েছে। 

গতকাল রাতে রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশনসার্ভিসেস (বেসিস) কর্তৃক আয়োজিত ‘বেসিস জাপান ডে ২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যেস্মার্ট বাংলাদেশ তৈরির লক্ষ্যে সিটিজেন, ইকোনমি,সরকার এবং সোসাইটি এই ৪টি বিষয়কে প্রাধান্য দেওয়া হচ্ছে।জনগণের জীবনকে আরো সহজ করতে এআই, রোবোটিক, বিগ ডেটা অ্যানালিটিক ইত্যাদিরব্যবহারও শুরু করা হয়েছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি,পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন এবং জাইকা বাংলাদেশ অফিসের চিফ রিপ্রেজেন্টেটিভ ইচিগুচি তোমহাইদ। উক্ত অনুষ্ঠানে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বেসিস জাপানডেস্ক এর চেয়ারম্যান ও বেসিস পরিচালক একেএম আহমেদুল ইসলাম বাবু।

উক্ত অনুষ্ঠানে ডিজিটাল ট্রান্সফরমেশন: স্কোপ ফর জাপান-বাংলাদেশকোলাবরেশন এর ওপর একটি প্রেজেন্টেশন দেন জেটরো বাংলাদেশের কান্ট্রিরিপ্রেজেন্টেটিভ ইউজি আনদো। সবশেষে, বেসিস এবং মিয়াজাকি বিশ্ববিদ্যালয়েরমধ্যে সহযোগিতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image