• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্মার্ট বাংলাদেশ গড়তে কৃষককে মূল্যায়ন করতে হবে: মতিয়া চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৬ এএম
আবারও ক্ষমতায় আসবে এই কৃষকদের রায়ে
মতিয়া চৌধুরী

নিউজ ডেস্ক:   জাতীয় সংসদের উপনেতা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপি বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে হলে কৃষকদের মূল্যায়ন ও উন্নয়ন করতে হবে। দেশের ৭০ ভাগ কৃষক বাংলাদেশের খাদ্য ব্যবস্থার হাল ধরে রেখেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হওয়ার অন্যতম হাতিয়ার হলো আজকের এই কৃষক। ‘ঝড় বৃষ্টি আঁধার রাতে; শেখ হাসিনা আমরা কৃষক আছি তোমার সঙ্গে’। এই শ্লোগান নিয়ে কৃষকদেরও মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। আগামী নির্বাচনে অবশ্যই আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে এই কৃষকদের রায়ে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে ভাঙ্গা উপজেলার কাজী ইউসুফ ষ্টেডিয়ামে যুবলীগের সুবর্ণজয়ন্তীতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মতিয়া চৌধুরী এ কথা বলেন।

মতিয়া চৌধুরী আরও বলেন, প্রধানমন্ত্রী বঙ্গভবনের ভেতরে কৃষি খামার গড়ে তুলেছেন। সুতরাং আপনারাও আপনাদের বাড়িকে কৃষি খামারে পরিণত করে স্বাবলম্বী হবেন আশা করি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আওয়ামী যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ। তিনি বলেন, বিএনপি-জামায়াত পদযাত্রার নামে রাস্তায় কুকুরের মতো ঘেউ ঘেউ করছে। আপনাদের সাবধান করে বলে দেই। এদেশের কৃষক শ্রমিক জনতার জন্য একমাত্র আওয়ামী লীগই উন্নয়ন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গ ভবনকে কৃষি খামারে পরিণত করেছে। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালীন হাওয়া ভবন তৈরি করেছে। রাষ্ট্রের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। যদি জনগণ আপনাদের ক্ষমতায় বসায় তখন আপনারা ক্ষমতায় গিয়ে আইন সংশোধন কইরেন। এর আগে অযথা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। আর যদি বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করেন তার উচিত জবাব দিতে যুবলীগই যথেষ্ট।

আওয়ামী যুবলীগের ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী বছরে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠান ও বিশাল জনসভা উপলক্ষে সকাল হতেই দক্ষিণ বঙ্গের ১৪/১৮টি জেলা হতে নেতা-কর্মীরা বাস যোগে ষ্টেডিয়াম মাঠে উপস্থিত হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত বঙ্গবন্ধুর গবেষক সুভাষ সিংহ রায়, বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সুব্রত পাল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু মনির মোহাম্মদ শহিদুল হক চৌধুরী রাসেল নানা শ্রেণি পেশার লোকজনসহ অনেকে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image