• ঢাকা
  • শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামীলীগ যৌথভাবে বিরোধীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে : নুর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৬ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৪ পিএম
আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামীলীগ যৌথভাবে বিরোধীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে : নুর
গণঅধিকার পরিষদ।

নিজস্ব প্রতিবেদক : তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিরোধী দলসমূহের ডাকা ১০ম দফা অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে সংক্ষিপ্ত সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ। 

বুধবার (০৬ ডিসেম্বর) সকালে পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে পল্টন মোড়, নাইটিংগেল মোড় ঘুরে বিজয়নগর পানিরট্যাংকির মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুলহক নুর বলেন, দেশের বিভিন্ন স্থানে জেলা, উপজেলায় আওয়ামীলীগ ও আইনশৃঙ্খলা বাহিনী যৌথ ভাবে বিরোধীদের ওপর হামলা-মামলা, দমন-পীড়ন চালাচ্ছে। বিএনপির নেতাকর্মীদের বাসায় না পেয়ে তাদের বাবা,মা আত্মীয় স্বজনকে ধরে নিয়ে যাচ্ছে ,মামলা দিচ্ছে। পাকিস্তান আমলেও এমন হয়নি। গত দুটি নির্বাচন থেকে আমরা দেখেছি দলীয় সরকারের অধীনে সুষ্ঠু হয়নি, জনগণ ভোট দিতে পারে নাই। সুষ্ঠু নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার নামে শপথ করেও জনগণের সঙ্গে প্রতারণা,বেঈমানি,মোনাফেকি করেছে। জনগণ আর প্রতারক ,বেঈমান,মোনাফেকদের বিশ্বাস করে না। উন্নয়নের নামে স্বাধীনতার ৫২ বছরে সরকার র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা এনে দিয়েছে, ভিসা নিষেধাজ্ঞা এনেছে। র‍্যাবের পর এখন সোয়াত,ডিএমপির ওপরও এনেছে। আমেরিকা সোয়াত ও ডিএমপিকে কোন সহযোগিতা করবে না। আসন্ন নির্বাচন সুষ্ঠু না হলে শান্তিরক্ষী মিশনও বন্ধ হয়ে যেতে পারে। সরকার এত বছর ক্ষমতায় থেকে দেশের চিকিৎসা খাতের উন্নয়ন করতে পারে নাই,এখনও চিকিৎসার জন্য দেশের মানুষকে বিদেশে যেতে হয়। সরকার এতো বছর ক্ষমতায় থেকে বেকারদের কর্মসংস্থান করতে পারে নাই। উচ্চ শিক্ষিত ছেলেমেয়ে চাকরি খুঁজছে।

গণঅধিকার পরিষদ এর সাধারণ সম্পাদক মোঃ রাশেদ খাঁন বলেন, আজ ঐতিহাসিক ৬ ডিসেম্বর ' স্বেরাচার পতন দিবস '। আজকের দিনে স্বৈরাচার এরশাদ ক্ষমতা ছেড়ে পালিয়েছিলো। আওয়ামীলীগকে বলবো, আপনাদেরও এমন পতন হবে, যদি পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করেন। ১৪ দলের সাথে প্রধানমন্ত্রীর বৈঠকে তিনি নিজে বলেছেন, অর্থনৈতিক নিষেধাজ্ঞা আসতে পারে, কিন্তু তিনি মাথানত করবেন না। এভাবেই একতরফা নির্বাচনের মাধ্যমে দেশকে অর্থনৈতিক নিষেধাজ্ঞার দিকে যাচ্ছে আওয়ামীলীগ। জাতীয় পার্টির সাথে আওয়ামীলীগের আসন ভাগাভাগি হয়ে গেছে। তাহলে বিরোধীদল কেউ নির্বাচনে যাচ্ছে না। ' আমরা ও মামুরা ' মার্কা আরেকটি পাতানো নির্বাচন হতে যাচ্ছে। গতকাল সাংবাদিকদের সাথে বিএনপি থেকে বহিষ্কৃত শাহজাহান ওমর খারাপ ব্যবহার করেছে। আমরা সাংবাদিক ভাইদের বলবো, তাকে আপনারা বর্জন করেন। যারা জনগণের সাথে বেইমানি করবে, তাদেরকে জনগণ এভাবেই বর্জন করবে।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image