• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাণীশংকৈলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৩৭ পিএম
রাণীশংকৈলে বৃষ্টির জন্য
ইসতিসকার নামাজ আদায়

রাণীশংকৈল( ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে যাচ্ছে মাঠঘাট,ফসলের ক্ষেতসহ কৃষিজমি। তীব্র খরায় ফসল উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন সর্বস্তরের মানুষ। একের পর এক জারি করা হচ্ছে হিট অ্যালার্ট। হিটস্ট্রোকে মারা যাচ্ছেন অনেকে। এ অবস্থা থেকে মুক্তি পেতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বৃষ্টির জন্য বিশেষ (সালাতুল ইসতিসকার) নামাজ আদায় করা হয়েছে। 

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০ টায় রাণীশংকৈল ডিগ্রী কলেজ মাঠে স্থানীয় ওলামায়ে কেরামের আয়োজনে এ নামাজ অনুষ্ঠিত হয়। পৌর মেয়র মোস্তাফিজুর রহমানসহ স্থানীয় রাজনৈতিক-সামাজিক ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি,শিক্ষক, সাংবাদিক, উপজেলা ইমাম পরিষদসহ প্রায় সহস্রাধিক ধর্মপ্রাণ মুসুল্লিবৃন্দ একাত্মতা প্রকাশ করে নামাজে অংশগ্রহণ করেন। 

নামাজে ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন, রাণীশংকৈল আবাদ তাকিয়া কামিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও কেন্দ্রীয় শাহী মসজিদের ইমাম মাওলানা মোহা: আব্দুল্লাহ হীল বাকী। নামাজ শেষে অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। নামাজ পরিচালনাকারি মাওলানা আব্দুল্লাহ হীল বাকী বলেন, চলমান এই অবস্থায় বৃষ্টি হওয়াটা খুব দরকার। 

বৃষ্টি হলে ইনশাল্লাহ গরম কমে যাবে। এরকম দুঃসময়ে  আল্লাহতাআলা সালাতের মাধ্যমে বৃষ্টি বা পানি চায়তে বলেছেন। তাই আমরা সর্বস্তরের মুসল্লিরা সবাই মিলে ইসতিসকার নামাজ আদায় করে বৃষ্টির জন্য দোয়া করেছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image