• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ধর্ষণ মামলায় ৮৩ মিলিয়ন ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ ট্রাম্পকে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:০৪ পিএম
ধর্ষণ মামলায় ৮৩ মিলিয়ন ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ ট্রাম্পকে 
মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-এলিজাবেথ জেন ক্যারল

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধর্ষণ ও মানহানির মামলায় ৮৩ দশমিক ৩ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল আদালত। ভুক্তভোগী এলিজাবেথ জেন ক্যারলকে ক্ষতিপূরণের এই অর্থ দিতে হবে ট্রাম্পকে।

নিউইয়র্কের ম্যানহাটনের ফেডারেল আদালতে শুক্রবার নয় সদস্যের প্যানেল ট্রাম্পকে এই নির্দেশ দেন। 

আদালত জানায়, ভুক্তভোগী এলিজাবেথ জেন ক্যারলকে শাস্তিমূলক ক্ষতিপূরণ হিসেবে ৬৫ মিলিয়ন ডলার দিতে হবে ট্রাম্পকে। আর সুনাম ক্ষুন্ন হওয়ায় ক্যারল ১১ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পাবেন। মানসিক ক্ষতিসাধনের জন্য ক্যারল পাবেন বাকি ৭ দশমিক ৩ মিলিয়ন ডলার।

এলিজাবেথ জেন ক্যারল সাবেক সাংবাদিক-কলাম লেখক। তার বয়স ৮০ বছর। গত বছর ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন ক্যারল। এই অভিযোগ তুলেই ক্ষান্ত হননি তিনি, ম্যানহাটনের ফেডারেল আদালতে মামলাও করেন।

ক্যারল আদালতে সাক্ষ্য দিয়ে বলেছিলেন, তিনি তার জীবন ফিরে পেতে চান। বছরের পর বছর ধরে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

ক্যারলের অভিযোগ, ১৯৯০ সালে ম্যানহাটনের একটি ডিপার্টমেন্ট স্টোরের ড্রেসিংরুমে ট্রাম্প তাকে ধর্ষণ করেছিলেন। ওই সময় তিনি একজন বন্ধুর জন্য উপহার কিনতে সেখানে গিয়েছিলেন। পূর্বপরিচিত ট্রাম্প তাকে উপহার পছন্দ করে দিতে সহায়তা করছিলেন। এর পাশাপাশি ট্রাম্পের বিরুদ্ধে মানহানির অভিযোগও করেন ক্যারল।

তার মতে, নিজের প্রচারণার জন্য এমন ‘কল্পকাহিনি’ বলছেন ক্যারল। ক্যারলের এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন ট্রাম্প। এ বিষয়ে তিনি আপিল করার পরিকল্পনাও করছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image