• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতে পাচারের শিকার ২০ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৮ এএম
ভারতে পাচারের শিকার
২০ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর

মো. রাসেল ইসলাম, বেনাপোল প্রতিনিধি:  ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার ২০ বাংলাদেশি নারী,শিশুকে  ট্রাভেল পারমিটে বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ পাচার হওয়া বাংলাদেশিদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়।

ফেরত আসারা হলেন, মফিজুর রহমান, মোস্তাকিন বিল্লাহ, বাইজিদ শেখ, জয়নাল আবেদন, সোহেল, পারভেজ মিয়া, আমির হামজা, রতন, বুদ্দিন বিশ্বাস, সুমাইয়া খাতুন, দিলদার বেগম, রোজিনা আক্তার, সীমা খাতুন, তাসলিমা, ইয়াসমি খাতুন, আমিনা বেগম, কেয়া বিবি, শংকরি বাড়ই, সুফিয়া বেগম, লাকি আক্তার। 

এদের বাড়ি যশোর, সাতক্ষীরা, মোড়লগঞ্জ, কক্সবাজার, নেত্রকোনা, ব্রাহ্মণবাড়িয়া, গোপালগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায়।

ফেরত আসা কেয়া বলেন, ভালো কাজের প্রলোভনে আমরা ভারতে পাড়ি জমায়। সেখানে বিভিন্ন বাসা বাড়িতে কাজের একপর্যায়ে ভারতীয় পুলিশের হাতে আটক হয়। পরে, আদালতের মাধ্যমে সাজাভোগ শেষে লিলুয়া শেল্টারহোম থেকে আজ দেশে ফিরেছি। 

জয়নাল আবেদন বলেন, দেশে বেকার জীবনের অবসান কাটাতে কাজের সন্ধানে ভারতে যায়। ভারতের কলকাতায় একটি ইট ভাটায় কাজ করার সময় পুলিশের হাতে আটক হই। ধ্রæবআশ্রম নামে একটি এনজিও ছাড়িয়ে শেল্টারহোমে রাখে। সেখান থেকে আজ দেশে ফিরলাম। 

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে ফেরত আসা ২০ বাংলাদেশিকে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে এনজিও সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ার, মহিলা আইন সমিতি ও রাইটস যশোর তাদের পরিবারের কাছে হস্তান্তর করবে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন বলেন, ফেরত আসাদের যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের নিজস্ব শেল্টারহোমে রাখা হবে। এরপর পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image